Friday, 13 Sep, 3.12 am খবর ইন্ডিয়া Online

হোম
'তিল চিংড়ি' রান্না করে খেয়ে দেখুন

খবরইন্ডিয়াঅনলাইন, ওয়েবডেস্কঃ চিংড়ি মাছ খেতে কে না ভালোবাসে। তবে এবার চিংড়ির রেসিপিতে একটু ভিন্নতা আনতে তৈরি করে ফেলতে পারেন তিল চিংড়ি। হঠাত্‍ অতিথি চলে আসলে খুব সহজে চট জলদি তৈরি করে ফেলতে পারেন ভিন্ন স্বাদের তিল চিংড়ি'র এই ডিশটি।

তাহলে জেনে নিন তিল চিংড়ি তৈরি করতে কী কী উপকরণ লাগবে এবং কীভাবে তৈরি করবেন

উপকরণ : চিংড়ি : ১ কাপ, রসুন কুচি : ১-৪ চা চামচ, পেঁয়াজ কুচি : আধা চা চামচ, হলুদ গুঁড়া : ১-৪ চা চামচ, মরিচ গুঁড়া : আধা চা চামচ, জিরা গুঁড়া : ১-৪ চা চামচ, আদা বাটা : ১-৪ চা চামচ, রসুন বাটা ১-৪ চা চামচ, ৩ রংয়ের ক্যাপসিকাম : আধা কাপ, সরিষা বাটা : ১-৪ চা চামচ, গরম মসলা গুঁড়া : ১-৪ চা চামচ, লবণ : স্বাদমতো, তিল : ১ টেবিল চামচ, চিনি: আধা চা চামচ, তেল: প্রয়োজনমত।

প্রস্তুত প্রণালী : প্রথমে একটি কড়াইতে তেল গরম করে তাতে রসুন কুচি, পেঁয়াজ কুচি ভেজে নিয়ে হলুদ, মরিচ, জিরা, আদা বাট, রসুন বাট লবণ দিয়ে ভালো করে নেড়ে মসলা কষিয়ে নিন। এবার একটু জল দিয়ে নেড়ে চিংড়ি গুলো কষিয়ে নিন। তারপর সাদা সরিষা বাটা, গরম মসলা ও চিলি সস দিয়ে দিন। এখন তিন রংয়ের ক্যাপসিকাম দিয়ে একটু নেড়ে চিনি ও তিল দিয়ে উঠিয়ে পরিবেশন করুন তিল চিংড়ি। এইটা তৈরী করতে খুব সময় লাগে, খেয়ে আরাম, খাইয়ে আরাম। তাহলে চেষ্টা করে দেখুন। ( ছবি - সংগৃহীত )।

Dailyhunt
Disclaimer: This story is auto-aggregated by a computer program and has not been created or edited by Dailyhunt. Publisher: Khabor India Online
Top