Monday, 17 May, 8.42 pm আজ বাংলা

হোম
খুব সহজেই বানিয়ে ফেলুন মজাদার ভুট্টা চাট‍‍

আজবাংলা- পপকর্ণ খেতে পছন্দ করেন না এমন মানুষ খুব কমই রয়েছেন। ভুট্টা দিয়ে খুব সহজেই বানিয়ে নেওয়া যায় এটি। বাইরে না খেয়ে ঘরেই বানিয়ে নিতে পারেন। শুধু তাই নয়, ভুট্টা দিয়ে এখন নানা ধরনের রেসিপিও বেশ জনপ্রিয়তা পেয়েছে।

স্বাস্থ্যকর এই ভুট্টা দিয়ে মজাদার রেসিপির মধ্যে একটি হচ্ছে ভুট্টার চাট। যা বানিয়ে নেওয়া যাবে মাত্র ৫ মিনিটে। খাবারটি অল্প বয়সীদের মধ্যে বিশেষ জনপ্রিয়। মজাদার এই ভুট্টার চাট কীভাবে বানাবেন, আসুন দেখে নেওয়া যাক-


উপকরণ- ভুট্টা সিদ্ধ- ১ কাপ, মাখন- ১ চা চামচ, ক্যাপ্সিকাম কুঁচি- ১ টেবিল চামচ, পেয়াজ কুঁচি- ১/৪ কাপ, নুন- স্বাদ মতো, জিরে গুঁড়ো- ১/৪ চা চামচ, গোল মরিচ গুঁড়ো- ১/৪ চা চামচ, চাট মশলা - ১/৪ চা চামচ, লেবুর রস- ১ চা চামচ।

পদ্ধতি- প্রথমে এককাপ ভুট্টা সিদ্ধ করে নিন। এবার সিদ্ধ ভুট্টা একটি পাত্রে নিয়ে নিন। এর মধ্যে মাখন, ক্যাপ্সিকাম ও পেয়াজ কুঁচি দিয়ে দিন। এবার পুরো মিশ্রণটি ওভেনে দিয়ে দিন। এক মিনিট পর্যন্ত রাখুন। এরপর বের করে মিশ্রণটির মধ্যে স্বাদমতো নুন, জিরে, গোলমরিচ, চাট মশলা গুঁড়ো দিয়ে ভালোভাবে মিশিয়ে নিন।

অবশেষে এক চা চামচ লেবুর রস মিশিয়ে পরিবেশন করুন মজাদার ভুট্টা চাট।

Dailyhunt
Disclaimer: This story is auto-aggregated by a computer program and has not been created or edited by Dailyhunt. Publisher: Aj Bangla TV
Top