Sunday, 02 Feb, 7.16 pm বাংলা এক্সপ্রেস

হোম
বিশ্বের প্রথম দল হিসেবে এই ফরম্যাটে কোনও সিরিজ জিতল বিপক্ষকে হোয়াইটওয়াশের রেকর্ড গড়ল নীল জার্সিধারীরা।

বাংলা এক্সপ্রেস ডিজিটাল ডেস্ক ; ---

আজ সিরিজের গুরুত্বপুর্ন ম্যাচে প্রথমে ব্যাট করতে নেমে দুর্দান্ত শুরু করেন ভারতীয় দল। সিরিজের শেষ ম্যাচে ১৬৩ রানে শেষ হল ভারতের ইনিংস। আজ আবার দুর্দান্ত ছন্দে দেখা যায় ভারতের হিট ম্যানকে। । ।আজ টস করতে নেমেও রোহিত জানিয়ে দিয়েছেন তাঁদের লক্ষ্য ৫-০ করা। মাউন্ট মঙ্গানুইয়ে টস জিতে ব্যাটিং নিয়েছিল ভারত। এই ম্যাচে খেলছেন না বিরাট কোহালি। বিশ্রাম নিয়েছিলেন তিনি। আজ প্রতিপক্ষকে হোয়াইট ওয়াশ করা লক্ষ্যে আজ তারা মাঠে নেমেছে।

টিম ইন্ডিয়া আজ এগিয়ে ৪-০ । অর্থাত্‍ আজ হিট ম্যানের কাঁধে বাড়তি দায়িত্ব রয়েছে ।সিরিজের শেষ ম্যাচে অনবদ্য মেজাজে ফের একবার দেখা গেল হিট ম্যানকে।তাঁরা কেন উইলিয়ামসনের দলকে তাঁদের ঘরের মাঠেই ৫-০ হারাতে প্রস্তুত। আজ অর্ধশত রান করেন রোহিত শর্মা। ভারতকে বড় রানের দিকে এগিয়ে নিয়ে গেলেন তিনি। রোহিত শর্মা তার ব্যাক্তিগত সংগ্রহ ৪১ বলে ৬০রান। আজকের ম্যাচ ফের একবার রাজকীয় মেজাজে দেখা গেল হিট ম্যানকে। তার চওড়া ব্যাটে ভর করে বড় রানের দিকে এগিয়ে যায় ভারতীয় দল। সিরিজের শেষ ম্যাচে ১৬৪ রানের লক্ষ্যমাত্রা রাখল ভারতীয় দল প্রতিপক্ষের সামনে। অন্যদিকে সিরিজের শেষ ম্যাচে জয়ে ফিরতে মরিয়া ছিল নিউজিল্যান্ড শিবির ।

ইতিমধ্যে ঘরের মাঠে তারা সিরিজ হাতছারা করে ফেলেছে। পাশাপাশি আজ সিরিজের শেষ ম্যাচে ব্যাট করতে নেমে চোট পেলেন ভারতের আজকের অধিনায়ক রোহিত শর্মা। ৬০ রান করার পর চোটের কারনে তিনি মাঠ ছেড়ে উঠে যান। তার চোট বেশ চিন্তায় ফেলেছে ইতিমধ্যে টিম ম্যানেজমেন্টকে। কারন তার কাঁধে রয়েছে আজ অনেকখানি দায়িত্ব। তার চোট গুরুতর কিনা সে বিষয়ে এখনও বিশেষ কিছু জানা যায়নি। সিরিজের শেষ ম্যাচে জবাবে ব্যাট করতে নেমে দ্বিতীয় উইকেটের পতন ঘটে নিউজিল্যাণ্ড শিবিরের । ১৭ রানের মধ্যে দুটি উইকেট এর পতন ঘটল আজ ।

আজকের ম্যাচ বাঁচানো কার্যত কঠিন হয়ে পরেছিল প্রতিপক্ষের সামনে। কিন্ত তৃতীয় উইকেটের পর আবার খেলায় ফেরেন কিউয়িরা। একটা সময় মনে হচ্ছিল এই ম্যাচ প্রতিপক্ষের দখলে চলে গিয়েছে। আর সেখান থেকেই আবার ভারতকে ম্যাচে ফেরায় ভারতীয় বোলাররা। সিরিজের শেষ ম্যাচেও জয় পেল ভারতীয় দল। জয়ের অন্যতম নায়ক অবশ্যই জশপ্রীত বুমরা। চার ওভারে মাত্র ১২ রান দিয়ে তিনি নিলেন তিন উইকেট। তিনিই ম্যাচের সেরা নির্বাচিত হয়েছেন। আর তার পাশাপাশি কিউয়িদের হোয়াইট ওয়াশ করার স্বপ্নপুরন হল বিরাট ব্রিগেডের।

Dailyhunt
Disclaimer: This story is auto-aggregated by a computer program and has not been created or edited by Dailyhunt. Publisher: Bangla Express
Top