Sunday, 19 Jan, 9.25 pm বাংলা এক্সপ্রেস

হোম
রবিবার বেঙ্গালুরুতে অজিদের বিরুদ্ধে ঐতিহাসিক জয় ভারতের

বাংলা এক্সপ্রেস ডিজিটাল ডেস্ক ; ---

বেঙ্গালুরু; আজ সিরিজের নির্নায়ক ম্যাচে ঐতিহাসিক জয় পেল বিরাট বাহিনী। শুরু থেকেই এদিন দুর্দান্ত ছন্দে দেখা যায় ভারতীয় দলকে। ঐতিহাসিক ম্যাচে রবিবার বেঙ্গালুরুতে এক অনবদ্য জয় পেল ভারতীয় দল। সুপার সানডেতে সিরিজের ফয়সালার ম্যাচ। বেঙ্গালুরুতে টস জিতে প্রথমে ব্যাটিং এর সিদ্ধান্ত নেন অজি অধিনায়ক অ্যারোন ফিঞ্চ। ভারতীয় বোলারদের দাপটে বড় রান করতে এদিন ব্যার্থ হয় প্রতিপক্ষ শিবির। ভারতের হয়ে মহম্মদ শামি ৪ উইকেট, রবীন্দ্র জাদেজা ২টি উইকেট নেন। একটি করে উইকেট নেন সাইনি ও কুলদীপ।

শেষ পর্যন্ত নির্ধারিত ওভার শেষে ২৮৬ রানে থামে অস্টেলিয়ার ইনিংস, জবাবে ব্যাট করতে নেমে দুর্দান্ত শুরু করেন ভারতের হিটম্যান। অজি বোলারদের বলে একের পর এক ওভার বাউন্ডারি আজ হাঁকিয়ে চলেন তিনি। সিরিজ ফয়সালার ম্যাচে আবার রোহিতের ব্যাট থেকে এল আরও একটি দুর্দান্ত শতরান। যা ধীরে ধীরে লক্ষ্যপুরনে আরও সহজ করে তুলেছিল । পাশাপাশি তাঁর সাথে রীতিমত আক্রমনাত্মক ইনিংস খেলেছিলেন ক্যাপ্টেন কোহলি। এই জুটির চওড়া ব্যাটে ভর করে জয়ের লক্ষ্যে এগিয়ে যাচ্ছে বিরাট ব্রিগেড। এই ম্যাচ বাঁচানো রীতিমত কঠিন হয়ে পড়েছিল অজিদের কাছে। অজি বোলাররা আজকের ম্যাচে কোনভাবেই সুবিধা করে উঠতে পারেনি।

রোহিতের ঝোড়ো ইনিংস সব হিসাব নিকাশ আজকের ম্যাচে বদলে দিতে শুরু করে। রোহিত এর চওড়া ব্যাট সিরিজ জয়ের স্বপ্ন দেখাচ্ছিল আজ ভারতীয় দলকে। কিন্ত শেষ পর্যন্ত ১২৮ বলে ১১৯ রানে আঊট হয়ে ফিরে যান রোহিত শর্মা। এরপর বাকী দায়িত্ব ছিল বিরাট কোহলির কাঁধে।

আজ মেগা ফাইনাল ম্যাচে ভারতের জেতার জন্য ৫০ ওভারে ২৮৭ রান প্রয়োজন ছিল। শেষ পর্যন্ত ৪৭.৩ বলে লক্ষ্যপুরনে সফল হয় বিরাট বাহিনী। সিরিজ এর নির্নায়ক ম্যাচে এক ঐতিহাসিক জয় পেল ভারতীয় দল। অস্ট্রেলিয়ার ২৮৬ রান তাড়া করতে নেমে ১৫ বল হাতে থাকতেই ম্যাচ জিতে নেন বিরাট শিবির। ফলে এই জয়ে পে টিএম ট্রফি নিজেদের দখলে রাখলেন বিরাট কোহলিরা।

Dailyhunt
Disclaimer: This story is auto-aggregated by a computer program and has not been created or edited by Dailyhunt. Publisher: Bangla Express
Top