Tuesday, 22 Sep, 8.54 am বাংলা XP

অর্থনীতি
৫৩৫টি শূন্য পদে নিয়োগের বিজ্ঞপ্তি জারি করলো PNB, অনলাইনে চলছে আবেদন

নিজস্ব প্রতিবেদন : পাঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কের তরফ থেকে তাদের বিভিন্ন বিভাগের ম্যানেজার ও সিনিয়র ম্যানেজার পদে নিয়োগের জন্য ৫৩৫টি শূন্যপদে বিজ্ঞপ্তি জারি করেছে। এই সকল শূন্যপদগুলিতে আবেদন করার পদ্ধতি ইতিমধ্যেই শুরু হয়ে গেছে। চাকরি প্রার্থীরা এইসকল পদে যোগদানের জন্য অনলাইনে আবেদন করতে পারবেন। অনলাইনে আবেদন করা যাবে পাঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কের অফিসিয়াল ওয়েবসাইট www.pnbindia.in এ। আবেদন ফি হিসেবে জমা নেওয়া হচ্ছে ৮৫০ টাকা। আবেদন করার শেষ তারিখ হল ২৯ শে সেপ্টেম্বর।

আবেদন করার ক্ষেত্রে আবেদনকারীর বয়স ১লা জুলাই ২০২০ এর মধ্যে হতে হবে ২৫ থেকে ৩৫ বছরের মধ্যে। তবে আবেদনের ক্ষেত্রে তপশিলিরা ৫ বছর এবং ওবিসিরা ৩ বছর ছাড় পাবেন। ম্যানেজার পদগুলিতে বেতন ৩১,৭০৫ টাকা থেকে ৪৫,৯৫০ টাকা এবং সিনিয়র ম্যানেজার পদগুলির জন্য বেতন ৪২,০২০ টাকা থেকে ৫১,৪৯০ টাকা জানানো হয়েছে।

বিভাগ ভিত্তিক শূন্যপদের সংখ্যা

ম্যানেজার (রিস্ক) : ১৬০টি, সিনিয়র ম্যানেজার (রিস্ক) : ৪০টি, ম্যানেজার (ট্রেজারি) : ৩০টি, ম্যানেজার (ল) : ২৫টি, ম্যানেজার (সিভিল) : ৮টি, ম্যানেজার (আর্কিটেক্ট) : ২টি, ম্যানেজার (এইচ আর) : ১০টি, ম্যানেজার (ইকোনমিক) : ১০টি, ম্যানেজার (ক্রেডিট) : ২০০টি, সিনিয়র ম্যানেজার (ক্রেডিট) : ৫০টি।

এই সকল পদগুলিতে আবেদন করার ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতা হিসেবে আবেদনকারীকে বিভাগ অনুযায়ী থাকতে হবে

ম্যানেজার (রিস্ক) : ম্যাথেমেটিক্স, ইকোনমিক্স, স্ট্যাটেস্টিক্স এর যেকোনো একটিতে স্নাতক বা স্নাতকোত্তর ডিগ্রি। ফিনান্সে স্পেশালাইজেশনে ন্যূনতম ৬০ শতাংশ নম্বর থাকলেও আবেদন করা যাবে। সংশ্লিষ্ট ক্ষেত্রে ১ বছরের অভিজ্ঞতা বাধ্যতামূলক।

সিনিয়র ম্যানেজার (রিস্ক) : ম্যাথেমেটিক্স, ইকোনমিক্স, স্ট্যাটেস্টিক্সের যেকোনো একটিতে স্নাতক ও স্নাতকোত্তর। এছাড়া পার্টনার রিলেশনশিপ ম্যানেজমেন্ট বা ফিনান্সিয়াল রিস্ক ম্যানেজমেন্ট কোর্স করা থাকলেও আবেদন করা যাবে। সংশ্লিষ্ট ক্ষেত্রে ৩ বছরের অভিজ্ঞতা প্রয়োজন।

ম্যানেজার (ট্রেজারি) : ফিনান্স স্পেশালাইজেশনের সাথে এমবিএ অথবা সমতুল্য ডিগ্রি। ম্যানেজমেন্ট ডিপ্লোমা বা ব্যাঙ্কিং অ্যান্ড ফিনান্সে পোস্ট গ্র্যাজুয়েট ডিপ্লোমা যাদের রয়েছে তারাও আবেদন করতে পারবেন। সংশ্লিষ্ট বিভাগে ১ বছরের অভিজ্ঞতা প্রয়োজন।

ম্যানেজার (ল) : এই পদে আবেদন করার জন্য আবেদনকারীর স্নাতকে ৬০ শতাংশ নম্বর থাকতে হবে। এর পাশাপাশি কারোর ৫ বছরের ইন্টিগ্রেটেড কোর্স থাকলেও আবেদন করা যাবে। ব্যাঙ্কের ল বিভাগে ২ বছরের অভিজ্ঞতা প্রয়োজন।

ম্যানেজার (সিভিল) : আবেদন করার জন্য আবেদনকারীকে ৬০ শতাংশ নম্বর নিয়ে সিভিল ইঞ্জিনিয়ারিংয়ে বি-ই অথবা বি-টেক ডিগ্রি থাকতে হবে। সংশ্লিষ্ট ক্ষেত্রে ১ বছরের অভিজ্ঞতা প্রয়োজন।

ম্যানেজার (আর্কিটেক্ট) : এই পদে আবেদন করার জন্য আবেদনকারীর থাকতে হবে স্নাতক আর্কিটেকচারে ৬০ শতাংশ নম্বর। কাউন্সিল অফ আর্কিটেকচারে বৈধ রেজিস্ট্রেশন প্রয়োজন। অটো ক্যাড এবং সংশ্লিষ্ট ক্ষেত্রে সরকারি বিধিগুলি সম্পর্কে জ্ঞান থাকতে হবে এবং রেসিডেন্সিয়াল প্রকল্পের প্ল্যানিং, ডিজাইন শ সুপার ভাইজার হিসাবে ১ বছরের অভিজ্ঞতা থাকা জরুরি।

ম্যানেজার (এইচ আর) : পার্সোনেল ম্যানেজমেন্ট, ইন্ডাস্ট্রিয়াল রিলেশন, এইচ আর, এইচ আর ডি, লেবার ল এর মধ্যে যেকোনো একটিতে পোস্ট গ্র্যাজুয়েট ডিপ্লোমা থাকতে হবে আবেদনকারীর। সংশ্লিষ্ট ক্ষেত্রে অফিসার হিসাবে ২ বছরের অভিজ্ঞতা থাকা জরুরি।

ম্যানেজার (ক্রেডিট) : এই পদে আবেদন করার জন্য আবেদনকারীকে সিএ, আইসিডব্লুএ, এমবিএ অথবা ফিনান্স স্পেশালাইজেশন সহ ম্যানেজমেন্টে পোস্ট গ্র্যাজুয়েট ডিপ্লোমা থাকতে হবে। কমার্শিয়াল ক্রেডিটে যাদের এক বছরের অভিজ্ঞতা রয়েছে তারা অগ্রাধিকার পাবেন।

সিনিয়র ম্যানেজার (ক্রেডিট) : এই পদে আবেদন করার জন্য আবেদনকারীকে সিএ, আইসিডব্লুএ, এমবিএ অথবা ফিনান্স স্পেশালাইজেশনে ৬০ শতাংশ নম্বর পাওয়াটা জরুরি। পাশাপাশি ৩ বছরের অভিজ্ঞতা থাকাটাও বাধ্যতামূলক।

এই পদ এবং যোগ্যতা ও আবেদন সংক্রান্ত অন্যান্য বিষয় সম্পর্কে আবেদনকারীরা পাঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কের অফিসিয়াল ওয়েবসাইট থেকে আরও বিস্তারিত তথ্য সংগ্রহ করে নিতে পারেন।

Dailyhunt
Disclaimer: This story is auto-aggregated by a computer program and has not been created or edited by Dailyhunt. Publisher: Bangla XP
Top