Monday, 23 Nov, 4.22 pm বাংলাBIZ

খবর
করোনা পরিস্থিতি ও ভ্যাকসিন বিতরণ পরিকল্পনা নিয়ে রাজ্যগুলি সঙ্গে কাল বৈঠকে বসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

বাংলাBiz ডেস্ক : কোভিড ১৯ পরিস্থিতির পর্যালোচনা এবং ভ্যাকসিন বিতরণের কৌশল নিয়ে রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলগুলির মুখ্যমন্ত্রী সঙ্গে ২৪ নভেম্বর এক ভার্চ্যুয়াল বৈঠক করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্রমোদী।

প্রধানমন্ত্রী পিঠোপিঠি দুটি বৈঠক করবেন। এরমধ্যে ৮টি রাজ্য, যে রাজ্যগুলিতে করোনা ভাইরাসের প্রকোপ বেশি, তাদের সঙ্গে। পরে বাকি রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলগুলির সঙ্গে টিকা বিতরণের পদ্ধতি নিয়ে।

সাংবাদ সংস্থা এএনআই সূত্রে জানা গিয়েছে, বৈঠকের অ্যাজেন্ডায় থাকবে, চলমান করোনা ভ্যাকসিনের ট্রায়ল নিয়ে এবং অতিমারীর ফলে ক্ষতিগ্রস্থ রাজ্যগুলির বর্তমান অবস্থার পর্যালোচনা।

বর্তমানে ভারতে বিভিন্ন ধাপে পাঁচটি কোভিট ১৯ টিকার পরীক্ষা চলছে। শুক্রবার দিন এ নিয়ে পর্যালোচনার জন্য একটি বৈঠকও করেন প্রাধনমন্ত্রী।

পরে টুইট করে তিনি জানান, টিকা দেওয়ার ক্ষেত্রে অগ্রাধিকার, হিমঘরের পরিকাঠামো, টিকার ব্যবস্থা এবং প্রযুক্তির পরিকাঠামো নিয়ে আলোচনা হয়েছে।

মঙ্গলবার বৈঠকের প্রথমদিকে থাকবে কেরালা, পশ্চিমবঙ্গস হরিয়ানা, দিল্লি, রাজস্থান, মহারাষ্ট্র এবং ছত্তিশগড়। দ্বিতীয় বৈঠকে বাকী রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলগুলির মুখ্যমন্ত্রীরা থাকবেন।

লকডাউন ঘোষণার পর থেকে রাজ্যগুলির সঙ্গে একাধিকবার ভার্চ্যুয়াল বৈঠক করছেন প্রধানমন্ত্রী। টিকা বাজারে আসার সম্ভাবনা প্রবল হওয়ায় এবার বৈঠক বেশ গুরুত্বপূর্ণ বলে মনে করা হচ্ছে।

সোমবারও করোনা টিকা নিয়ে গবেষণায় রত অ্যাস্ট্রাজেনেকা জানিয়েছে, তৃতীয় পর্যায়ে ট্রায়ালের পর দেখা যাচ্ছে তাদের টিকা ৯০ শতাংশ পর্যন্ত কার্যকর।

এর আগে আরও দুটি সংস্থা মডার্না ও ফাইজার জানিয়েছিল তাদের টিকা ৯০ শতাংশেরও বেশ কার্যকর।

Dailyhunt
Disclaimer: This story is auto-aggregated by a computer program and has not been created or edited by Dailyhunt. Publisher: BanglaBiz
Top