Saturday, 16 Jan, 3.05 pm BIRBHUM TIMES

হোম
দীর্ঘ প্রতিক্ষা শেষ, শুরু হল করোনা ভাইরাস প্রতিরোধের টিকাকরণ

দীর্ঘ প্রতিক্ষা শেষ, শুরু হল করোনা ভাইরাস প্রতিরোধের টিকাকরণ

প্রীতম দাস রামপুরহাট :-

দীর্ঘ প্রতীক্ষার শেষে আজ থেকে শুরু হল করোনা ভাইরাস প্রতিরোধের টিকাকরণ। গোটা দেশের সাথে সাথে বীরভূম জেলার রামপুরহাট গভর্নমেন্ট মেডিক্যাল কলেজ হাসপাতালেও কোভ্যাকসিন টিকাকরণ অভিযান শুরু হল আজ। এছাড়াও অন্যান্য জেলার নির্দিষ্ট হাসপাতাল, স্বাস্থ্যকেন্দ্রগুলিতে করোনার টিকাকরণ প্রক্রিয়া চলছে। এরাজ্যেও মোট ২১২টি কেন্দ্র থেকে করোনার টিকাকরণ প্রক্রিয়া চালাচ্ছেন প্রশিক্ষিত স্বাস্থ্যকর্মীরা।

টিকাকরণের প্রথম পর্যায়ে অগ্রাধিকারের ভিত্তিতে টিকা দেওয়া হচ্ছে প্রথম সারির করোনা যোদ্ধা, স্বাস্থ্যকর্মী, সাফাই কর্মীদের। রামপুরহাট গভর্নমেন্ট মেডিক্যাল কলেজ হাসপাতালের সূত্রে জানা গিয়েছে, আজ ভ্যাকসিনের প্রথম টিকা নিলেন রামপুরহাট গভর্নমেন্ট মেডিক্যাল কলেজ হাসপাতালের সাফাইকর্মী রবি ডোম।

এদিন সকালে রামপুরহাট গভর্নমেন্ট মেডিক্যাল কলেজ হাসপাতালের বিশেষ ভ্যাকসিনেশন রুমে তাকে করোনা ভাইরাস প্রতিরোধের জন্য টিকা দেওয়া হয়। পাশাপাশি এদিনের টিকাকরন অভিযান কর্মসূচিতে উপস্থিত ছিলেন রামপুরহাটের বিধায়ক তথা রাজ্যের কৃষি মন্ত্রী আশিস বন্দ্যোপাধ্যায় , রামপুরহাট স্বাস্থ্য জেলার মূখ্য স্বাস্থ্য আধিকারিক রবীন্দ্রনাথ প্রধান সহ মেডিক্যাল কলেজ হাসপাতালের বিভিন্ন আধিকারিক,চিকিত্সক ও স্বাস্থ্যকর্মীরা।

রাজ্য স্বাস্থ্য দফতর সুত্রে খবর, প্রথম পর্যায়ে রাজ্যে ৬ লক্ষ ৪৪ হাজার ৫০০ জনের টিকাকরণ হবে। সবথেকে বেশি ভ্যাকসিন কলকাতার জন্যই বরাদ্দ হয়েছে বলেও জানা গেছে। ইত্যিমধ্যেই শহর কলকাতায় টিকাকরণের আওতায় রয়েছেন প্রায় ৯৩ হাজার ৫০০ স্বাস্থ্যকর্মী। পাশাপাশি রামপুরহাট স্বাস্থ্য জেলায় টিকাকরণের জন্য মুরারই ১নং এবং ২নং ব্লক, নলহাটি ১নং ব্লক , ময়ূরেশ্বর ১ ব্লক হাসপাতাল সহ রামপুরহাট মেডিক্যাল কলেজ হাসপাতাল, এই নিয়ে মোট পাঁচটি কেন্দ্র থেকে এই টিকাকরণের কর্মসূচি চলছে। এই পাঁচটি কেন্দ্র থেকে দৈনিক ১০০ জন ব্যক্তিকে টিকা দেওয়া হবে। সবমিলিয়ে রামপুরহাট স্বাস্থ্য জেলার অধীনে থাকা প্রায় ৮১০০ জন স্বাস্থ্য কর্মীকে প্রথম পর্যায়ে টিকা দেওয়া হবে।

Dailyhunt
Disclaimer: This story is auto-aggregated by a computer program and has not been created or edited by Dailyhunt. Publisher: Birbhum Times
Top