Tuesday, 12 Jan, 6.45 pm BIRBHUM TIMES

হোম
রামপুরহাটে আদিবাসী নাবালিকাদের পাশে বিজেপি মহিলা মোর্চা, দেখা করে জানালেন অগ্নিমিত্রা পল

রামপুরহাটে আদিবাসী নাবালিকাদের পাশে বিজেপি মহিলা মোর্চা, দেখা করে জানালেন অগ্নিমিত্রা পল

প্রীতম দাস বীরভূম :-

রাজ্যের সাম্প্রতিক বেশ কয়েকটি ধর্ষণের মত ঘটনা ঘটেছে প্রায়ই। এই রাজ্যের মহিলাদের ওপর লাগাতার হামলা হচ্ছে। চারিদিকে শুধু ধর্ষণের খবর। দোষীদের শাস্তিও হচ্ছে না। এনিয়ে আজ রামপুরহাটে রাজ্য বিজেপি মহিলা মোর্চার সভাপতি অগ্নিমিত্রা পাল রাজ্য সরকার এবং রাজ্য পুলিশের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করে বলেন, রাজ্যের মুখ্যমন্ত্রী একজন মহিলা হয়েও, এরাজ্যে মহিলাদের নিরাপত্তা দিতে তিনি ব্যর্থ। নির্যাতিতাদের অভিযোগ নিচ্ছে না থানা। এনিয়েও তিনি তীব্র ক্ষোভ প্রকাশ করেন।

বীরভূমে দুই আদিবাসী নাবালিকার গণধর্ষণ ঘটনার পর আজ দুপুর নাগাদ বীরভূমের রামপুরহাটে এসে নির্যাতিতা নাবালিকাদের সাথে দেখা করতে। কথা বলেন নির্যাতিতাদের পরিবারের লোকজনের সাথেও। পরে সাংবাদিকদের মুখোমুখি রাজ্যের মহিলাদের সুরক্ষা নিয়ে রাজ্য সরকার তথা মুখ্যমন্ত্রী বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করেন। তিনি বলেন, রাজ্যের মুখ্যমন্ত্রী ২০১১ সাল থেকে এধরণের ঘটনায় কোনো পদক্ষেপ করছেন না। প্রতিবাদ না করতে করতে এই ধরনের ঘটনা বন্ধ করা এখন তাঁর হাতের বাইরে। পাশাপাশি এনিয়ে তিনি কটাক্ষ করতেও ছাড়েনি। বলেন, রাজ্যের করোনা যত বেশি না ভয়াবহ, তার থেকে বেশি ভয়াবহ হয়ে উঠেছে নারী নির্যাতনের ঘটনা।

এদিন নির্যাতত মহিলাদের ও তাদের পরিবারের পাশে থাকার আশ্বাস দিয়েছেন রাজ্য বিজেপি মহিলা মোর্চা। নারী সুরক্ষায় মহিলা মোর্চার প্রকল্প "কবচ", সেই প্রকল্পের মাধ্যমে মহিলা মোর্চা থেকে একজন আইনজীবী দেওয়া হবে আদালতে ওই নির্যাতিতদের হয়ে কেস লড়ার জন্য। পাশাপাশি তাদের "উমা" নামে আরও এক প্রকল্প রয়েছে মহিলাদের মার্শাল আর্ট শেখানোর ব্যবস্থা করা হয়েছে। যাতে মহিলারা নিজেদের সুরক্ষিত রাখতে পারে।

অন্যদিকে বিজেপিকে রুখতে জেলা তৃণমূল সভাপতি অনুব্রত মন্ডলের নতুন দাওয়াই "বিজেপিকে ঠেঙিয়ে পগার পার" করে দেওয়ার প্রসঙ্গে তিনি কোনো মন্তব্য করতে চাননি। তিনি জানান, বাংলায় এবার বিজেপিই সরকার গঠন করবেন।

Dailyhunt
Disclaimer: This story is auto-aggregated by a computer program and has not been created or edited by Dailyhunt. Publisher: Birbhum Times
Top