Friday, 22 Jan, 8.33 am BIRBHUM TIMES

হোম
সংগীত প্রেমীদের জন্য নতুন সংগীত চর্চা কেন্দ্র "শ্রেয়া সংগীত নিকেতনের" পথ চলা শুরু হল আজ

সংগীত প্রেমীদের জন্য নতুন সংগীত চর্চা কেন্দ্র "শ্রেয়া সংগীত নিকেতনের" পথ চলা শুরু হল আজ

প্রীতম দাস কলকাতা :-

কলকাতার পর এবার হাওড়া রথততলা খলিশানীতে সংগীতচর্চার এবার পথ চলা শুরু করল শ্রেয়া সংগীত নিকেতন নামে এক প্রতিষ্ঠান। এলাকার ছোট থেকে বড় সকল সংগীতপ্রমীদের তালিম দেবেন সংগীত জগতের নামীদামী শিল্পীরা। আজ শ্রেয়া সংগীত নিকেতনের উদ্বোধন পর এমনই এক অভিনব উদ্যোগের কথা জানান তনিমা দাস ও শান্তুনু দাস। আজকের উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশিষ্ট সংগীত শিল্পী হৈমন্তী শুক্লা। তিনি জানান, তাদের বাছাই করা সংগীত শিল্পীদের দিয়েই এখানে ক্লাস করানো হবে। মাঝেমাঝে তিনি নিজেও এসে গান শেখাবেন ছাত্র-ছাত্রীদের বলেও জানান তিনি।

শ্রেয়া সংগীত নিকেতন সুত্রে জানা গেছে,
বিভিন্ন সংগীত শিল্পীদের কথা মাথায় রেখে তাদের এই অভিনব উদ্যোগ। পাশাপাশি শ্রেয়া সংগীত নিকেতনে দুরদুরান্ত থেকে শিল্পীরা এসে সংগীত চর্চা করতে পারবেন। অনেক সময় দেখা যায় কলকাতায় সংগীত চর্চা প্রতিষ্ঠান গুলো বিশিষ্ট সংগীত শিল্পীদের দিয়ে গানের তালিম দেন, যাতে করে সবাই ভালোভাবে সংগীত চর্চা করতে পারে। কিন্তু কলকাতার আশেপাশে যারা থাকেন তাদের অনেকেরই কলকাতায় গিয়ে সংগীত শিক্ষা নেওয়া সম্ভব হয় না। তাই এবার এবার তাদের কথা ভেবেই হাওড়া রথততলা খলিশানীতে শুরু করা হল এই সংগীত নিকেতন।

অন্যদিকে বিশিষ্ট সংগীত শিল্পী হৈমন্তী শুক্লার কন্ঠে দুটি গান প্রকাশিত হয়েছে মঙ্গলবার। শিল্পীর বাবা পন্ডিত হরিহর শুক্লাকে সুরের মাঝে বাঁচিয়ে রাখতেই তাঁর এই প্রয়াস। "তোমার আমার মাঝে বহিছে" গানটি তাঁর বাবার গাওয়া, সুর করেছেন গোপেন মল্লিক এবং গানের কথা লিখেছেন প্রনব রায়। সংগীতশিল্পী হৈমন্তী শুক্লা জানান, তাঁরই বাবার গাওয়া গানটি তিনি পুনরায় গেয়েছেন। তাঁর শিল্পী পিতাকে সকলের মধ্যে বাঁচিয়ে রাখতে তাঁর এই প্রয়াস। এদিকে অরুনাশিস রায়ের লেখা "কথায় কথায় সময় চলে যায়" এই গানটিও গেয়েছেন হৈমন্তী শুক্লা। প্রকাশিত হয়েছে এই গানটিও।

Dailyhunt
Disclaimer: This story is auto-aggregated by a computer program and has not been created or edited by Dailyhunt. Publisher: Birbhum Times
Top