Wednesday, 12 Aug, 5.43 pm বিশ্ববাংলা সংবাদ

কলকাতা
দিশানে মর্মান্তিক কাণ্ড : এই প্রথম হাসপাতালের বিরুদ্ধে মামলা স্বাস্থ্য কমিশনের

দিশান হাসপাতালে রোগী মৃত্যুর ঘটনায় রাজ্য স্বাস্থ্য কমিশন স্বতঃপ্রণোদিতভাবে মামলা করল। আগামী ১৯ অগাস্ট প্রথম দিনের শুনানি। এই প্রথম রাজ্য স্বাস্থ্য কমিশন স্বতঃপ্রণোদিত হয়ে মামলা করল।

গতকাল দিশান হাসপাতালে করোনায় আক্রান্ত হয়ে ভর্তি হতে আসেন এক বৃদ্ধ। তিনি বেসরকারি একটি হাসপাতালে ভর্তি ছিলেন। অবস্থার অবনতি হলে তাঁর পুত্র তাঁকে দিশান হাসপাতালে নিয়ে আসেন। অভিযোগ হাসপাতাল কর্তৃপক্ষ ৩লক্ষ টাকা জমা রাখতে বলেন। কিন্তু রোগীর পরিবার ৮০হাজার টাকা ক্রেডিট কার্ড থেকে হাসপাতাল কর্তৃপক্ষকে দেন। বাকি টাকা পরে মেটাবেন বলে জানান। কিন্তু হাসপাতাল কর্তৃপক্ষ জানায় পুরো টাকা না দিলে ভর্তি করা যাবে না। এই টালবাহানায় ঘন্টাখানেক কেটে যায়। এই সময়ে অ্যাম্বুল্যান্সেই রোগীর মৃত্যু হয়। এরপর ওই পরিবার থানায় গিয়ে অভিযোগ দায়ের করে। সংবাদমাধ্যমে ঘটনা দেখে প্রাক্তন বিচারপতি তথা স্বাস্থ্য কমিশনের চেয়ারম্যান অসীম বন্দ্যোপাধ্যায় স্বতঃপ্রণোদিত মামলা করেন। তিনি জানান, রোগীর পরিবার ও হাসপাতাল কর্তৃপক্ষকে জিজ্ঞাসাবাদ করে রিপোর্ট দেওয়া হবে। সেই রিপোর্টের উপর ভিত্তি করে পুলিশ ব্যবস্থ নেবে। হাসপাতাল কর্তৃপক্ষের অবশ্য দাবি, অভিযোগ যথাযথ নয়। সঠিক জায়গায় তার প্রমাণ দেব।

Dailyhunt
Disclaimer: This story is auto-aggregated by a computer program and has not been created or edited by Dailyhunt. Publisher: Biswa Bangla Sangbad
Top