Thursday, 04 Mar, 12.22 am বিশ্ববাংলা সংবাদ

দেশ
তৃণমূলের অভিযোগে মান্যতা, পেট্রোল পাম্প থেকে মোদির ছবি সরানোর নির্দেশ কমিশনের

তৃণমূলের অভিযোগকে মান্যতা দিলো নির্বাচন কমিশন ।

নির্বাচনের দিনক্ষণ ঘোষণার পরেও কেন্দ্রীয় সরকারি প্রকল্পের বিজ্ঞাপনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (Narendra Modi) ছবি প্রকাশ করা হচ্ছে। কোভিড ভ্যাকসিনের শংসাপত্রতে যেমন প্রধানমন্ত্রীর ছবি দেওয়া হচ্ছে, তেমনই সমস্ত পেট্রোল পাম্পে দেখা যাচ্ছে মোদির ছবি। এই কাজ আদর্শ আচরণবিধি (Model Code of Conduct) লঙ্ঘন করছে।

এই অভিযোগ নিয়ে নির্বাচন কমিশনের দ্বারস্থ হয় তৃণমূল কংগ্রেস (TMC)। অভিযোগ পাওয়ামাত্রই ব্যবস্থা নিলো নির্বাচন কমিশন। কমিশনের নির্দেশ, সমস্ত পেট্রল পাম্প থেকে প্রধানমন্ত্রীর ছবি সরিয়ে দিতে হবে ৭২ ঘণ্টার মধ্যে। সংবাদসংস্থা সূত্রে খবর, নির্বাচন কমিশনের বলেছে, পেট্রোল পাম্পগুলিতে বিভিন্ন প্রকল্পের বিজ্ঞাপনে মোদির ছবি ব্যবহার করায় লঙ্ঘিত হয়েছে আদর্শ আচরণ বিধি । সেই কারণেই ৭২ ঘণ্টার মধ্যে এ ধরনের সমস্ত পোস্টার, হোর্ডিং খুলে ফেলতে হবে।

তবে কোভিড ভ্যাকসিনের সার্টিফিকেটে মোদির ছবি নিয়েও তৃণমূল যে অভিযোগ জানিয়েছে, তা নিয়ে কমিশন এখনও কিছু জানায়নি।

বুধবার তৃণমূলের এক প্রতিনিধিদল নির্বাচন কমিশনের কর্তাদের সঙ্গে দেখা করে। অভিযোগ করা হয়, আচরণবিধি চালু হওয়ার পরেও প্রধানমন্ত্রীর প্রচার করা হচ্ছে সরকারি টাকায়। অভিযোগে বলা হয়, বিজেপির (BJP) স্টার প্রচারক প্রধানমন্ত্রী। তাঁর ছবি ব্যবহার করা হলে তা ভোটারদের প্রভাব করতে পারে। বিজেপি যদিও দাবি করেছিলো, পেট্রোল পাম্প যেহেতু সরকারি জমিতে নয়, ব্যক্তিগত কারো জমিতে হয়, তাই এ ধরনের ছবি আচরণবিধি ভঙ্গ করেনা। এই যুক্তি খারিজ করে কমিশন।

Dailyhunt
Disclaimer: This story is auto-aggregated by a computer program and has not been created or edited by Dailyhunt. Publisher: Biswa Bangla Sangbad
Top