Thursday, 16 Sep, 10.30 pm বংনিউস

স্পোর্টস
'বিরাট ভারতীয় ক্রিকেটের মূল্যবান সম্পদ'! বিদায়বেলায় ক্যাপ্টেন কোহলিকে বিশেষ সম্মান সৌরভের

'বিরাট ভারতীয় ক্রিকেটের মূল্যবান সম্পদ'! বিদায়বেলায় ক্যাপ্টেন কোহলিকে বিশেষ সম্মান সৌরভের

তাঁকে নিয়ে চলা জল্পনাকে আংশিক সত্যি করে টি-২০ ক্রিকেটের ক্যাপ্টেন্সি ছাড়তে চলেছেন বিরাট কোহলি। বৃহস্পতিবারই সোশ্যাল মিডিয়ায় একটি পোস্ট করে তিনি জানিয়ে দিলেন, আসন্ন কুড়ি ওভারের বিশ্বকাপের পরই টি-২০ ক্যাপ্টেন্সি ছাড়তে চলেছেন তিনি। ভারতের হয়ে টি-২০ ক্রিকেটে আর অধিনায়কত্ব করতে দেখা যাবে না তাঁকে। বিরাট জানালেন, অধিনায়ক হিসেবে বাড়তি চাপ থেকে মুক্তি পেতেই তাঁর এই সিদ্ধান্ত। পাশাপাশি এও জানা গিয়েছে, কুড়ি ওভারের ক্যাপ্টেন্সি ছাড়লেও ওয়ান-ডে এবং টেস্ট ফর্মার্টের অধিনায়কের ব্যাটন থাকছে কোহলিরই হাতে।

View this post on Instagram

কোহলির পর ভারতীয় ক্রিকেট বোর্ডের পক্ষ থেকেও সরকারি বিবৃতি দিয়ে বিষয়টিকে শিলমোহর দেওয়া হয়। বিসিসিআইয়ের তরফে জানানো হয়, টি-২০ বিশ্বকাপের পরই টি-২০ ক্রিকেটের ক্যাপ্টেনের দায়িত্ব থেকে সরে যাবেন কিং কোহলি। তবে ভারতের টি-২০ ক্রিকেটে ব্যাটসম্যান হিসেবে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন তিনি। এরপরই এই প্রসঙ্গে মুখ খুললেন বোর্ড সভাপতি সৌরভ গাঙ্গুলি। কোহলিকে আগামীর জন্য শুভেচ্ছা জানিয়ে তাঁর বক্তব্য, ভারতীয় ক্রিকেটে বিরাট অতি মূল্যবান এক সম্পদ। তিনি আশা রাখেন, ভবিষ্যতে দলের জন্য বিরাট আরও ভালো কিছুই করবেন।

এদিন সৌরভ জানান, "বিরাট কোহলি যেভাবে টিম ইন্ডিয়াকে নেতৃত্ব দিয়ে এসেছেন, তাতে এটা পরিস্কার যে, ভারতীয় ক্রিকেটের জন্য ও সত্যিই এক মূল্যবান সম্পদ। বিরাট সমস্ত ফর্ম্যাটেই সবথেকে সফল এক অধিনায়ক। টি -টোয়েন্টি অধিনায়ক হিসেবে বিরাটের পারফরম্যান্সেও অসাধারণ। তার জন্য আমরা ওকে ধন্যবাদ জানাই। ভবিষ্যতের কথা মাথায় রেখেই এই সিদ্ধান্ত নিয়েছে ও। আমরা ওকে আসন্ন বিশ্বকাপ এবং আগামীর শুভকামনা জানাচ্ছি। আশা করি, পরবর্তীতেও ভারতের জন্য ও প্রচুর রান করবে।"

পাশাপাশি বিসিসিআই সচিব জয় শাহ'র মতে, দলের সিনিয়র সদস্য হিসেবে ভারতীয় ক্রিকেটের ভবিষ্যত্‍ গতিপথ তৈরির ক্ষেত্রে বিরাট অবদান রাখবেন কোহলি। গত ছয় মাস ধরে বিরাট ও দলের সঙ্গে বারবার আলোচনা করে সিদ্ধান্তটি নিয়ে ভাবা হয়। কাজের চাপের কথা বিবেচনা করেই তিনি এই সিদ্ধান্ত নিয়েছেন। আপাতত ভারতীয় দলের জন্য একটি পরিস্কার রোডম্যাপ ছকে ফেলা হয়েছে। জানা গিয়েছে, ক্যাপ্টেন্সি ছাড়ার আগে বিসিসিআই কর্তাগণ ও কোচ রবি শাস্ত্রীর সঙ্গে কথা বলেন বিরাট। তারপরই এই সিদ্ধান্ত নিয়েছেন।


Dailyhunt
Disclaimer: This story is auto-aggregated by a computer program and has not been created or edited by Dailyhunt. Publisher: Bong News 24*7
Top