Thursday, 01 Oct, 11.43 pm ব্রেকিং বাংলা নিউস

হোম
একমাত্র নিবেদিত ব্রাহ্ম মন্দির এবং গবাদি পশু মেলা" পুষ্কর - ভ্রমণে সুপরিচিত গন্তব্য

পুষ্কর, একটি ছোট মন্দির শহর, রাজস্থানের আজমের থেকে প্রায় ১৫ কিলোমিটার দূরে অবস্থিত। প্রতি নভেম্বরে পুষ্কর,পুষ্কর মেলার আয়োজন করে, যা দেশের অন্যতম বৃহত্‍ উট মেলা। জয়পুর থেকে সপ্তাহান্তে ভ্রমণের জন্য নিখুঁত গন্তব্য, পুষ্কর আরাভালি রেঞ্জের মধ্যে অবস্থিত। বিশ্বের একমাত্র নিবেদিত ব্রাহ্ম মন্দিরের জন্য পরিচিত পুষ্কর প্রাথমিকভাবে হিন্দুদের জন্য একটি তীর্থস্থান।


আপনি এখানে ঘাটে বসে সন্ধ্যায় কিছু সময় কাটান চা চুমুক দিতে বা ঘাটের চারপাশের মন্দির থেকে স্লোগান শোনার সময় সংকীর্ণ গলিতে ঘুরে বেড়ান। রাস্তার জিনিস কেনাকাটা প্রেমীদের জন্য একটি আনন্দ, পুষ্কর প্রধান রাস্তায় দোকান আছে সিলভার অক্সিডাইজড গয়না থেকে শুরু করে বিভিন্ন রঙের পণ্য বিক্রি হয়।


পুষ্কর মেলা সারা বিশ্ব থেকে লক্ষ লক্ষ দর্শককে আকর্ষণ করে। লোকপরিবেশনা, রাইড, স্টল, এমনকি ম্যাজিক শো-এর মাধ্যমে, পুরো শহর আলোকিত হয়, প্রতিটি বাড়ি থেকে সঙ্গীত উজ্জ্বল হয়, এবং সবাই উত্‍সবের মেজাজে থাকে। পুষ্কর ধীরে ধীরে একটি ধর্মীয় গন্তব্য থেকে সারা বিশ্ব থেকে পর্যটকদের সঙ্গে একটি বহু-সাংস্কৃতিক হটস্পটে পরিণত হয়েছে।

Dailyhunt
Disclaimer: This story is auto-aggregated by a computer program and has not been created or edited by Dailyhunt. Publisher: Breaking Bangla news
Top