ব্রেকিং গ্রাম
ব্রেকিং গ্রাম

সূর্যমুখী বীজ: উপকারিতা, পুষ্টি

সূর্যমুখী বীজ: উপকারিতা, পুষ্টি
  • 576d
  • 0 views
  • 0 shares

সূর্যমুখী বীজ একটি অনন্য খাদ্য, অপরিহার্য অনেক ধরনের সমৃদ্ধ, এবং কখনও কখনও পেতে কঠিন, পুষ্টি। প্রকৃতপক্ষে, সূর্যমুখী বীজগুলি ভিটামিন ই, তামা, বি থুয়ামিন, ফসফরাস, সেলেনিয়াম এবং ভিটামিন মত সমৃদ্ধ খাবারের জন্য আমার শীর্ষ 10 টি তালিকা তৈরি করে। সূর্যমুখী বীজ, প্রায় সব ধরনের বাদাম এবং বীজ, অপরিহার্য ফ্যাটি অ্যাসিডের সুস্বাস্থ্যের উত্‍স প্রদান করে; তাদের নির্দিষ্ট ফ্যাটি অ্যাসিড লিনোলিক এসিড আকারে। উপরন্তু, সূর্যমুখী বীজগুলি ফাইবার, অ্যামিনো অ্যাসিড (বিশেষত ট্রপটফোন) এর একটি চমত্‍কার উত্‍স যা প্রোটিন বিল্ডিং ব্লক, বি ভিটামিন, ফাইটোস্টেরল এবং আরও অনেক কিছু করে। সূর্যমুখী ক্লোজআপ যদিও একটি সংস্কৃতি হিসাবে আমরা বিশ্বাস করি যে চর্বি চর্বি অবাঞ্ছিত ওজন বৃদ্ধি হতে পারে নেতৃত্বে হয়েছে, বিপরীত সত্য সত্য হয়; সুস্থ চর্বিযুক্ত চর্বি প্রকৃতপক্ষে একটি সুস্থ কার্ডিওভাসকুলার সিস্টেম, একটি স্থিতিশীল সুস্থ শরীরের ওজন, এবং শরীরের ব্যাপক প্রদাহ কমে মাত্রা বাড়ে।

আরও পড়ুন
The Indian voice
The Indian voice@sarkar31322927110510

বাজার পাচ্ছে না রাশিয়ার এককালের বিধ্বংসী যুদ্ধবিমান গুলি। কেন মুখ ফেরাচ্ছে ভারতবর্ষ? কি হতে পারে ভবিষ্যতে!

বাজার পাচ্ছে না রাশিয়ার এককালের বিধ্বংসী যুদ্ধবিমান গুলি। কেন মুখ ফেরাচ্ছে ভারতবর্ষ? কি হতে পারে ভবিষ্যতে!
  • 4d
  • 0 views
  • 16k shares

সুমিতঃ আমেরিকা ছাড়া বিশ্বের আর কোনো দেশ যদি এই মুহূর্তে বিশ্বের সামরিক অস্ত্র বাজারে একচ্ছত্র আধিপত্য বিস্তার করে রেখে থাকে তবে তা হল রাশিয়া। তবে বর্তমানে দিন ভালো যাচ্ছে না রাশিয়ার। ঠিক মত বাজার পাচ্ছে না রাশিয়ার মিগ-৩৫ জেট ফাইটার। এই মিগ-৩৫ ফুলক্রাম-এফ সেই দেশের মিকোয়ান কর্পোরেশনের তৈরি চতুর্থ প্রজন্মের এক মাল্টিরোল সুপার ম্যানুভার যুক্ত এয়ার সুপিউরিটি যুদ্ধ বিমান। পূর্বে রাশিয়ার তৈরি  মিগ-২৯কে/কেইউবি বা  মিগ-২৯এম/এম২ বিশ্বের সামরিক বাজারে ভালো সাড়া ফেলেছিল। আর তাই পুনরায় আন্তর্জাতিক বাজার থেকে বড় মুনাফা লাভের উদ্দেশ্যে পূর্বের জেট ফাইটারগুলোর ওপর ভিত্তি করেই নতুন প্রযুক্তি ও অত্যাধুনিক ডিজাইনের সমন্বয়ে গড়ে তোলা হয় মিগ-৩৫।

আরও পড়ুন
আনন্দবাজার পত্রিকা

Road Accident: পাথরবোঝাই লরিতে ধাক্কা শববাহী গাড়ির, নদিয়ায় মৃত অন্তত ১৮, আহত বেশ কয়েক জন

Road Accident: পাথরবোঝাই লরিতে  ধাক্কা শববাহী গাড়ির, নদিয়ায় মৃত অন্তত ১৮, আহত বেশ কয়েক জন
  • 11hr
  • 0 views
  • 63 shares

মর্মান্তিক পথ দুর্ঘটনা নদিয়ায়। সত্‍কার করতে যাওয়া শ্মশানযাত্রীদের ম্যাটাডোর পিছন থেকে ধাক্কা মারে রাস্তায় দাঁড়িয়ে থাকা পাথরবোঝাই লরিতে। যার জেরে এখনও অবধি ১৮ জনের মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে। আশঙ্কাজনক অবস্থায় বেশ কয়েক জন হাসপাতালে চিকিত্‍সাধীন। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

আরও পড়ুন

No Internet connection