Saturday, 14 Dec, 12.24 pm চ্যানেল হিন্দুস্তান

এন্টারটেইনমেন্ট
কলকাতায় আগামী সপ্তাহে ধরা দিতে পারে শীতের আমেজ

সূর্য সরকার।

পশ্চিমী ঝঞ্ঝা কারণে উত্তরের হাওয়া এ রাজ্যে ঢুকতে বাধাপ্রাপ্ত হচ্ছে যেই কারণে রাজ্যে শীতের দেখা নেই । ডিসেম্বরের মাঝামাঝি সময় হয়ে গেলেও এখনও শীতের আমেজ প্রায় নেই বললেই চলে। শনিবার কুয়াশার হাত ধরেই সকাল হয়েছে শহর কলকাতা (Kolkata)। ভোরের দিকে কুয়াশার প্রভাব বেশি থাকায় দৃশ্যমানতা অভাব ছিল।আগামীকাল অর্থাত্‍ রবিবার পর্যন্ত শহর কলকাতাসহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে তাপমাত্রা ১৮ ডিগ্রি সেলসিয়াসের ধারে কাছে থাকবে যা স্বাভাবিকের থেকে তিন ডিগ্রি বেশি।সকালের দিকে কুয়াশার প্রভাব থাকবে এবং দিনের বেলাতেও হালকা মেঘাচ্ছন্ন থাকবে আকাশ।

রবিবারের পর পশ্চিমী ঝঞ্জা কেটে যাওয়ার সম্ভাবনা রয়েছে। তারপর সপ্তাহের শুরুতে উত্তরবঙ্গে ফিরবে শীতের আমেজ। উত্তরবঙ্গের জেলাগুলিতে শীতের আমেজ ফিরলে পশ্চিমী জেলাগুলোতেও আস্তে আস্তে তাপমাত্রা কমতে শুরু করবে‌। এবং আলিপুর আবহাওয়া দপ্তর (Alipore weather office) সূত্রে খবর দক্ষিণবঙ্গ ও মূলত শহর কলকাতায় শীতের আমেজ ফিরতে সপ্তাহের মাঝামাঝি সময় হয়ে যাবে। শীতের আমেজ না থাকায় জমে উঠছে না শহরের বিনোদন পার্ক ও দর্শনীয় স্থানগুলি। বেলার দিকে তীব্র রোদ ও গরমের জন্যই লোকজন খুব একটা শীতের ছুটি কাটাতে বাড়ির বাইরে বের হচ্ছেন না।

Dailyhunt
Disclaimer: This story is auto-aggregated by a computer program and has not been created or edited by Dailyhunt. Publisher: Channel Hindustan Bangla
Top