Saturday, 14 Dec, 7.01 pm চ্যানেল হিন্দুস্তান

এন্টারটেইনমেন্ট
মুর্শিদাবাদে পাঁচ ট্রেন জ্বালিয়ে দিল বিক্ষোভকারীরা ! উদ্বিগ্ন অধীর-সোমেন

নীল রায়।

নাগরিক সংশোধনী আইন (CAA) ও এনআরসির (NRC) বিরুদ্ধে বিক্ষোভের আগুন যেন থামতেই চাইছে না। শুক্রবারের পর শনিবার মুর্শিদাবাদের (Murshidabad) কৃষ্ণপুর স্টেশনে প্ল্যাটফর্মে দাঁড়িয়ে থাকা পাঁচটি ট্রেনে আগুন লাগিয়ে দিল বিক্ষোভকারীরা। এই পাঁচটি ট্রেনের মধ্যে তিনটি লোকাল ট্রেন, অন্য দুটি হল লালগোলা প্যাসেঞ্জার ও হাজারদুয়ারি এক্সপ্রেস। এই ঘটনায় উদ্বেগ প্রকাশ করে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে দায়িত্ব পালনের অনুরোধ করলেন কংগ্রেসের লোকসভার দলনেতা অধীর চৌধুরী।

ঘটনার পরেই প্রতিক্রিয়া জানিয়ে অধীর রঞ্জন চৌধুরী (Adhir Chowdhry) বলেন, "মুর্শিদাবাদের মানুষ, আমরা যেন কোনো সংকীর্ণ রাজনীতির ফাঁদে পা দিয়ে না ফেলি - সেটা দেখবেন। রেল স্টেশন জ্বালিয়ে মানুষের যাতায়াতের সমস্যা তৈরি করা যেতে পারে, বাকি কিছু নয়। মুর্শিদাবাদ জেলা আমাদের সকলের গর্ব ও ভালোবাসার জেলা। সাধারণ মানুষকে বলবো অকারণে উত্তেজনা তৈরি করবেন না।" সঙ্গে মুখ্যমন্ত্রীর উদ্দেশ্যে বলেন, "মুখ্যমন্ত্রী মমতা 'দিদি' আরও সক্রিয় হোন মুর্শিদাবাদ জেলা নিয়ে।"

পাশাপাশি, এ প্রসঙ্গে প্রদেশ কংগ্রেস সভাপতি সোমেন মিত্র (Somen Mitra) বলেন, "রাজ্যের ধর্মনিরপেক্ষ এবং গণতান্ত্রিক মানুষের কাছে আবেদন আন্দোলনের নামে কেউ ধ্বংসাত্মক কাজ করবেন না। কংগ্রেস অহিংস এবং সত্যাগ্রহের পথেই আন্দোলন চালাবে। কংগ্রেসের ব্লকের নেতাদের কাছে অনুরোধ সবাই দলের পতাকা নিয়ে এই অসাংবিধানিক নাগরিকত্ব সংশোধনী বিল এবং বিভাজনের রাজনীতির বিরুদ্ধে দেশের ধর্মনিরপেক্ষতা রক্ষা করতে লাগাতার আন্দোলনে থাকুন। অস্বাভাভিক মূল্যবৃদ্ধির বিরুদ্ধে এবং নিম্নগামী অর্থনৈতিক অবস্থার প্রেক্ষিতে আন্দোলন গড়ে তুলুন।"

অন্যদিকে, এদিন বিকেলে মালদহের হরিশ্চন্দ্রপুর স্টেশনে ডাউন মালদহ কাটিহার লোকাল ট্রেনেও একদল বিক্ষোভকারী হামলা চালায়।

Dailyhunt
Disclaimer: This story is auto-aggregated by a computer program and has not been created or edited by Dailyhunt. Publisher: Channel Hindustan Bangla
Top