Wednesday, 12 Aug, 12.00 am DW

দূনিযা
রাতভর তাণ্ডব বেঙ্গালুরতে, গুলি, আগুন, মৃত ৩

একটা বিতর্কিত ফেসবুক পোস্টের জেরে ভয়ঙ্কর তাণ্ডব হয়ে গেল পূর্ব বেঙ্গালুরুতে। রাতভর হাঙ্গামা, আগুন, পাথরবৃষ্টি, গুলি চলল। পোড়ানো হলো কয়েকশ গাড়ি ও বাইক।স্পর্শকাতর বিষয়ে বিতর্কিত পোস্টটি করেছিলেন কংগ্রেস বিধায়ক শ্রীনিবাস মূর্তির এক আত্মীয়। সেই ফেসবুক পোস্টের কিছুক্ষণের মধ্যেই উত্তেজিত লোকজন বিধায়কের বাড়িতে চড়াও হয়। তারা বাড়িতে আগুন লাগিয়ে দেয়। বাড়ির সামনের সব গাড়িতে আগুনলাগানো হয়। শুরু হয় পাথরবৃষ্টি। ঘটনাটি ঘটেছে পূর্ব বেঙ্গালুরুর ডিজি হল্লি ও কেজি হল্লি এলাকায়। খবর পেয়ে পুলিশ যেতেই শুরু হয় পুলিশকে লক্ষ্য করে পাথরবৃষ্টি। তারপর গোলমাল ছড়াতে থাকে। থানা আক্রমণ করে কিছু লোক। থানাতেও আগুন লাগানো হয়। জানলার কাচ ভাঙা হয়। থানার সামনে দুইশর মতো বাইক ছিল। সেগুলিতেও আগুন ধরানো হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ গুলি চালায়।

গুলিতে তিনজনের মৃত্যু হয়েছে। অন্তত ৬০ জন পুলিশ আহত হয়েছেন। পুলিশ কমিশনার কমল পন্থ জানিয়েছেন, পরিস্থিতি নিয়ন্ত্রণে। ১১০ জনকে গ্রেফতার করা হয়েছে।

মুখ্যমন্ত্রী ইয়েদুরাপ্পা জানিয়েছেন, হামলাকারীদের ছাড়া হবে না। এ দিন সকালে ওই এলাকা দেখে মনে হচ্ছিল যুদ্ধক্ষেত্র। পোড়া গাড়ি উল্টে পড়ে। ভাঙা কাচের স্তূপ।

রাস্তার মাঝখানে পোড়া ছাই। আশপাশের বাড়ির জানলার কাচ ভাঙা। রাস্তায় ছড়িয়ে রয়েছে পাথর ও ইট। ১৪৪ ধারা জারি করা হয়েছে। শুনশান রাস্তায় শুধু পুলিশ টহল দিচ্ছে। জিএইচ/এসজি(পিটিআই, এএনআই) Analytics pixel
Dailyhunt
Disclaimer: This story is auto-aggregated by a computer program and has not been created or edited by Dailyhunt. Publisher: DW (Bangla)
Top