Wednesday, 27 Jan, 7.41 pm এই মুহূর্তে

রাজ্য
উলেন রায়ের মৃত্যুর ঘটনায় সিবিআই তদন্তের দাবিতে হাইকোর্টে পরিবার

নিজস্ব প্রতিনিধি: বিজেপি উত্তরকন্যা অভিযানের সময় পুলিশের গুলিতে উলেন রায়ের মৃত্যুর ঘটনায় সিআইডি তদন্তে সন্তুষ্ট নয় তাঁর পরিবার। তার জেরে কলকাতা হাইকোর্টের জলপাইগুড়ি সার্কিট বেঞ্চ সিবিআই তদন্তর দাবিতে রিট পিটশন দাখিল করেছেন তার স্ত্রীর মালতি রায়। এদিন সেই মামলার শুনানি ছিল বিচারপতি মৌসুমি ভট্টাচার্যর এজলাসে। আগামীকাল এই মামলায় তিনি রায় দান করবেন বলে জানিয়েছেন।

উল্লেখ্য গত ৭ ডিসেম্বর বিজেপি যুব মোর্চার পক্ষ থেকে উত্তরকন্যা অভিযান করা হয়। অভিযানের শুরু থেকেই বিজেপির কর্মীসমর্থকদের সঙ্গে পুলিশের খন্ডযুদ্ধ বেঁধে যায়। সেই সময় ঘেরাও অভিযানে সামিল হয়েছিলেন জলপাইগুড়ি রাজগঞ্জ ব্লকের গজলডোবা এলাকায় বাসিন্দা উলেন রায়। অভিযোগ, অভিযান চলাকালীন পুলিশের গুলিতে মৃত্যু হয় তাঁর। এরপর তাঁর দেহ নিয়ে চলে দীর্ঘ আইনি লড়াই। ঘটনার তদন্ত শুরু করে সিআইডি। কিন্তু সেই তদন্তে সন্তুষ্ট নয় উলেন রায়ের পরিবার।

তাঁরা সিবিআই তদন্তের দাবি জানিয়ে জলপাইগুড়ির সার্কিট বেঞ্চে রিট পিটিশন দাখিল করেন। বুধবার জলপাইগুড়ি সার্কিট বেঞ্চে বিচারপতি মৌসুমি ভট্টাচার্যর এজলাসে সেই আবেদনের শুনানি হয়। এই ঘটনায় মালতী রায়ের আইনজীবী প্রকাশ সাহা জানান, এদিনের শুনানিতে ছিলেন সুপ্রিম কোর্টের আইনজীবী মহেশ জেটমালানি, কলকাতা হাইকোর্টের আইনজীবী রাজদ্বীপ মজুমদার এবং উনি নিজে। কলকাতা থেকে রাজ্যের অ্যাডভোকেট জেনারেল অংশ নিয়েছিলেন এবং সুদীপ্ত দাস অ্যাসিস্ট্যান্ট সলিসেটার জেনারেল সিবিআই এর পক্ষে অংশ নেন। প্রায় দু ঘন্টা ধরে বিচারপতি মৌসুমি ভট্টাচার্য এজলাসে শুনানি চলে। বিচারপতি আগামীকাল তার রায় দান করবেন বলে জানিয়েছেন।

Dailyhunt
Disclaimer: This story is auto-aggregated by a computer program and has not been created or edited by Dailyhunt. Publisher: Ei Muhurte
Top