Thursday, 21 Jan, 9.48 pm Hindusthan Samachar

খবর
অপপ্রচার, কোভিড টিকা নিয়ে ত্ৰিপুরায় কেউ অসুস্থ হননি, অন্য শারীরিক সমস্যায় হাসপাতালে ভরতি তিনজন : এনএইচএম

আগরতলা, ২১ জানুয়ারি (হি.স.) : কোভিড টিকা নিয়ে ত্রিপুরায় এখনও কেউ অসুস্থ হননি। টিকা গ্রহণকারী তিনজনের হাসপাতালে ভরতির জন্য তাঁদের শারীরিক অন্য অসুস্থতা দায়ী বলে দাবি করেছেন জাতীয় স্বাস্থ্য মিশনের ত্রিপুরার মিশন অধিকর্তা ডা. সিদ্ধার্থ শিব জয়সওয়াল।


বৃহস্পতিবার সন্ধ্যায় সাংবাদিক সম্মেলনে জয়সওয়াল বলেন, কোভিড-এর টিকা সম্পূর্ণ রূপে সুরক্ষিত এবং কার্যকরী। ওই টিকা নেওয়ার পর কারোর শারীরিক সমস্যা হয়নি। তিনি বলেন, টিকা গ্রহণকারী আশাকর্মী সঞ্চিতা দাসচৌধুরী, পিকলু বণিক এবং হিমাদ্রি দেবরায়ের অন্য শারীরিক সমস্যার কারণে তাঁরা হাসপাতালে ভরতি হয়েছেন। তিনি জিবি হাসপাতালের প্র্রধান মাইক্রো বায়োলজিস্ট ডা. তপন মজুমদারের উদ্ধৃতি দিয়ে বলেন, করোনা-র টিকা সম্পূর্ণ রূপে সুরক্ষিত।

এনএইচএম অধিকর্তার দাবি, সঞ্চিতা টিকা নেওয়ার পর রাতের আহার গ্রহণ করেননি। তাই, তাঁর শারীরিক সমস্যা হয়েছে। এছাড়া, হিমাদ্রি দেবরায় টিবি রোগে আক্রান্ত বলে পরীক্ষায় চিহ্নিত হয়েছেন। পিকলু বণিক রোজ মদ্যপান করেন এবং টিকা নেওয়ার পর রাতেও তিনি মদ্যপান করেছিলেন। তাই, তাঁর পেটে ব্যথা হয়েছিল। তাঁর দাবি, আজ ত্রিপুরায় ১৬টি টিকাকরণ কেন্দ্রে টিকা দেওয়া হয়েছে। টিকাকরণের লক্ষ্যমাত্রা ছিল ৮,১২৭। এর মধ্যে টিকা নিয়েছেন ৫,৫৩৮ জন। গড় হার ৬৮.১৯ শতাংশ।

তাঁর সাফ কথা, ১৬ জানুয়ারি থেকে ২১ জানুয়ারি পর্যন্ত ১৯৫টি টিকাকরণ কেন্দ্রে টিকা দেওয়া হয়েছে। তাতে লক্ষ্যমাত্রা ছিল ১৫,৯৫৬ এবং টিকা দেওয়া সম্ভব হয়েছে ৯,৮০৭ জনকে। গড় হিসেবে ৬১.৫ শতাংশ। তাতে স্পষ্ট, টিকা নিয়ে মানুষের দ্বিধা কাটছে।

হিন্দুস্থান সমাচার / সন্দীপ / সমীপ

Dailyhunt
Disclaimer: This story is auto-aggregated by a computer program and has not been created or edited by Dailyhunt. Publisher: Hindusthan Samachar Bangla
Top