Sunday, 24 Jan, 7.26 pm Hindusthan Samachar

খবর
অ্যাসেজের থেকেও ভারতের মাটিতে টেস্ট সিরিজ বেশি কৃতিত্বের : গ্রেম সোয়ান

লন্ডন, ২৪ জানুয়ারি (হি.স.): অ্যাসেজের থেকেও ভারতের মাটিতে টেস্ট সিরিজ ঢের বেশি কৃতিত্বের। এমনটাই মনে করেন প্রাক্তন ব্রিটিশ তারকা গ্রেম সোয়ান । এই অফস্পিনারের মতে, অ্যাসেজের প্রতি ইংরেজের যে বিশেষ আসক্তি আছে, তা ঝেড়ে ফেলে ভারত সফরে মনোনিবেশ করা প্রয়োজন। কারণ অ্যাসেজের থেকেও ভারতের মাটিতে টেস্ট সিরিজ ঢের বেশি কৃতিত্বের।

একটি ব্রিটিশ ট্যাবলয়েডে প্রাক্তন ব্রিটিশ তারকা গ্রেম সোয়ান বলেন, 'ইংল্যান্ড সবসময় বলে থাকে যে অ্যাসেজ এগিয়ে আসছে। এখন অস্ট্রেলিয়া আর বিশ্বের সেরা দল নয়। ওরা আগে ছিল। কিন্তু এখন বহু যোজন পিছিয়ে আছে। কিন্তু আমরা সেটার প্রতি আসক্ত।'

কিন্তু সেই মনোভাব কাটিয়ে ওঠার পরামর্শ দিয়েছেন সোয়ান আরও বলেন, 'অ্যাসেজের বাইরে গিয়ে আমাদের দেখতে হবে। এই পরিস্থিতিতে দাঁড়িয়ে ভারতে গিয়ে ভারতকে হারানোর বিষয়টি ঢের বেশি কৃতিত্বের। ২০১২ সালে আমরা হারানোর পর থেকে ঘরের মাঠে ভারত কার্যত অপরাজেয়। ওটাই কেন পুরো বিষয় নয়?' সোয়ানের মতে, যদি ইংল্যান্ড বিশ্বের সেরা টেস্ট দল হতে চায়, তাহলে ভারতের মাটিতে ভারতকে হারাতে হবে জো রুটদের।

ডনের দেশে অজি বধ করে ইতিহাস তৈরির পর এবার ভারতের সামনে মিশন ইংল্যান্ড। চারটি টেস্ট, পাঁচটি টি-২০ এবং তিনটি একদিনের ম্যাচ সহ পূর্ণাঙ্গ সিরিজ খেলতে ভারত সফরে আসছে ইংল্যান্ড। ৫ ফেব্রুয়ারি শুরু হবে প্রথম টেস্ট।

-হিন্দুস্থান সমাচার/ কাকলি

Dailyhunt
Disclaimer: This story is auto-aggregated by a computer program and has not been created or edited by Dailyhunt. Publisher: Hindusthan Samachar Bangla
Top