Monday, 14 Dec, 10.10 pm খবর ইন্ডিয়া Online

হোম
আসানসোল পুরনিগমের প্রশাসনিক বোর্ডের চেয়ারম্যান জিতেন্দ্র তিওয়ারির লেখা চিঠি নিয়ে জলঘোলা শুরু

টুঙ্কা সাহা, খবরইন্ডিয়াঅনলাইন, আসানসোলঃ রাজ্যের নগর উন্নয়ণ মন্ত্রককে আসানসোল পুরনিগমের প্রশাসনিক বোর্ডের চেয়ারম্যান জিতেন্দ্র তিওয়ারির লেখা চিঠি নিয়ে জলঘোলা শুরু । সোমবার সকাল থেকেই আসানসোল অঞ্চলে এর জোর রাজনৈতিক চর্চা শুরু হয় । ঘটনাক্রমে প্রশাসনিক বোর্ডের চেয়ারম্যান জিতেন্দ্র তিওয়ারি রাজ্যের নগর উন্নয়ণ মন্ত্রকের মন্ত্রী ফিরহাদ হাকিমকে চিঠি দিয়ে জানিয়েছেন, কেন্দ্রের নগর উন্নয়ন মন্ত্রক আসানসোল পুরনিগমের কর্মকুশলতার উপর নির্ভর করে আসানসোলকে স্মার্টসিটির তালিকায় নিয়ে এসে ২০০০ কোটিটাকা বরাদ্দ করে । পাশাপাশি সলিড ওয়েষ্ট ম্যানেজম্যান্টের জন্যেও ১৫০০ কোটি টাকা বরাদ্দ করে । কিন্তু রাজ্য নগর উন্নয়ন মন্ত্রকের সহায়তা না পাওয়ায় সেই অর্থ কাজে লাগানো সম্ভব হচ্ছে না । যার ফলে শহরের উন্নয়ন মূলক প্রকল্পগুলি এগিয়ে নিয়ে যাওয়া সম্বভ হচ্ছেনা । শহরের দায়িত্বশীল নাগরিক ও পুর বোর্ডের প্রশাসনিক চেয়ারম্যান হওয়ার কারণে তিনি রাজ্য নগর উন্নয়ন মন্ত্রকের কাছে আবেদন করছেন সমস্যা সমাধানের । তবে জিতেন্দ্রর এই চিঠির প্রেক্ষিতে বিজেপির আইটি সেলের নেতা অমিত মালব্য চাঁচাছোলা ভাষায় ট্যুইট করেন উন্নয়ণ হয়নি বলে । একই সাথে রাজনৈতিক জল্পনা শুরু হয় জিতেন্দ্রর বেসুরো হওয়ার ।

তবে এই বিষয়ে জিতেন্দ্র তিওয়ারির কাছে প্রতিক্রিয়া চাওয়া হলে তিনি বলেন, এটি একটি কনফিডেন্সিয়াল চিঠি । প্রশাসনিক বোর্ডের চেয়ারম্যান ও দায়িত্বশীল নাগরিক হিসাবে দফতরের মন্ত্রীকে লেখা চিঠি । তা কি ভাবে সংবাদ মাধ্যমের হাতে আসে? যারা এই বিষয়টি করেছেন, তারা এক প্রকার অন্যায় করেছেন । পাশাপাশি বিজেপির মন্তব্য নিয়ে তিনি বলেন, বিজেপির সদস্যদেরও তিনি আমন্ত্রন জানাচ্ছেন, প্রয়োজনে ফিরহাদ হাকিমের সাথে কথা বলে শহরের জন্যে বরাদ্দ অর্থ যেন পুরনিগম পেয়ে যায় সেই ব্যবস্থা করতে।

Dailyhunt
Disclaimer: This story is auto-aggregated by a computer program and has not been created or edited by Dailyhunt. Publisher: Khabor India Online
Top