Sunday, 15 Sep, 4.10 am মঙ্গলকোট.কম

হোম
ঢোলাহাটে জমিবিবাদে মারপিট, জখম ৭

জমি সংক্রান্ত বিবাদে উভয়পক্ষের ৭ জন জখম, মারামারি ছবি ভাইরাল।

সৃজনশীল , দক্ষিণ ২৪ পরগনা।

ঘটনাটি ঘটে ঢোলাহাট থানার দক্ষিণ রায়পুর গ্রাম পঞ্চায়েতের বৈরাগীর মোড় এলাকায়। স্থানীয় সূত্রে জানা যায় হরে কৃষ্ণ দাস মইপিট কোস্টাল থানা এলাকায় বাড়ি, আজ মইপিট থেকে প্রায় ৫০ জন লোক নিয়ে তার নিজের জায়গায় চাষ করতে আসে দক্ষিণ রায়পুর এলাকায়। তখনই বাধা দেয় তাদেরই শরিক ভক্ত রাম দাসের লোকজন। জমির মধ্যে গন্ডগোল বেঁধে যায়। মারামারি লেগে যায় লাঠিসোটা নিয়ে। উভয়পক্ষের ৭ জন গুরুতর জখম হয়। তাদেরকে গদামথুরা প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে চিকিত্‍সা করা হয়। ভক্ত দাস অভিযোগ করে তাদের ২২ শত জায়গায় রয়েছে মইপিটিতে সেই জায়গায় চাষ করতে দেয় না হরে কৃষ্ণ দাস, তাই তারা আজকের এখানে তাদের চাষ করতে বাধা দেয়। হরে কৃষ্ণ দাস দাবি করেন ওই জায়গাটির তাদের কাগজপত্র রয়েছে সেটা তাদের জায়গা। তিনি আরো বলেন বর্তমানে ওই জায়গাটি ভক্ত দাসের লোকজন জোর করে চাষ করে এসেছে। জায়গাটা নিয়ে আইনি লড়াই চলছে। এই জায়গাটি তাদেরই জায়গা কেন ভক্ত দাস বাধা দিচ্ছেন তিনি বুঝে উঠতে পারছেন না। এই বিষয়ে ভক্ত দাস কে জিজ্ঞাসা করায় তিনি স্বীকার করে নেন এই জায়গার কোন কাগজ তাদের নেই। কিন্তু মৈপীঠ যখন তাদের জায়গায় চাষ করতে বাধা দিয়েছে এই জায়গায়ও তারা চাষ করতে দেবেননা। কোনো বৈধ কাগজ না থাকায় তারা কেন বাধা দিতে এলেন জিজ্ঞাসা করায় সদুত্তর দিতে পারেনি ভক্ত দাস।
তবে উভয় পক্ষের প্রত্যেকেই গদামথুরা প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রে চিকিত্‍সা করার পর একে অপরের বিরুদ্ধে মারধরের অভিযোগ তুলে ঢোলাহাট থানা দ্বারস্থ হয়েছেন। এখন দেখার ঢলাহাট থানার পুলিশ তদন্ত করে দোষীদের কি শাস্তি দেয়।

Dailyhunt
Disclaimer: This story is auto-aggregated by a computer program and has not been created or edited by Dailyhunt. Publisher: Mongalkote.com
Top