Sunday, 20 Oct, 9.01 am মঙ্গলকোট.কম

হোম
নলহাটিতে জাতীয় সড়ক বেহাল, মেরামতির দাবি

জাতীয় সড়কের বেহাল দশা, উড়ছে ধুলো, সারাইয়ের দাবিতে পথ অবরোধ

কৌশিক গাঙ্গুলি , বীরভূম:- দিনের পর দিন বেহাল হয়ে পড়ছে বীরভূমের একাংশের উপর দিয়ে চলে যাওয়া ৬০ নম্বর জাতীয় সড়ক। জাতীয় সড়কের বেশিরভাগ অংশই খানাখন্দে ভর্তি, রাস্তার নিচের পাথর উঁকি মারছে। গাড়ি পেরোলেই ধুলোতে ভর্তি হয়ে যাচ্ছে। এরকম নানান অভিযোগে আজ সকালে বীরভূমের নলহাটিতে জাতীয় সড়ক অবরোধ শুরু করে গ্রামবাসীরা।

স্থানীয় বাসিন্দারা আজ সকালে বীরভূমের নলহাটি থানার অন্তর্গত গোপালপুর মোড়ে জাতীয় সড়ক অবরোধ করে প্রতিবাদ দেখাতে শুরু করে। অবরোধের জেরে ঘণ্টার পর ঘণ্টা অবরুদ্ধ থাকে যান চলাচল। সারি দিয়ে দাঁড়িয়ে পড়ে যাত্রীবাহী বাস থেকে পণ্যবাহী গাড়ি। সমস্যার সম্মুখীন হতে হয় যাত্রীদের।

এলাকার স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, 'জাতীয় সড়কের বেহাল দশার কারণে রাস্তার উপরেই ঘণ্টার পর ঘণ্টা দাঁড়িয়ে থাকতে হচ্ছে যানবাহনদের। যাতে করে জ্যামে পরে স্থানীয় বাসিন্দারা যাতায়াতের ক্ষেত্রে অসুবিধায় পড়েছেন। অসুস্থ মানুষদের হাসপাতালে নিয়ে যাওয়া থেকে শুরু করে ছোট ছোট ছেলেমেয়েদের স্কুলে যাওয়াও দুর্বিষহ হয়ে পড়ছে। অন্যদিকে আবার রাস্তা খারাপের কারনে ধুলোর উপদ্রব। রাস্তার উপর দিয়ে একটা গাড়ি পেরিয়ে গেলেই ধুলোতে ভরে যাচ্ছে সমস্ত এলাকা।'

এই সমস্ত নানান অভিযোগ তুলে আজ স্থানীয়রা পথ অবরোধ করে জাতীয় সড়ক মেরামতের দাবি রাখার পাশাপাশি এও দাবি রাখেন, যতদিন না রাস্তার মেরামতি হচ্ছে ততদিন নিয়মিত রাস্তায় জল দিতে হবে যাতে করে ধুলো না উড়ে।

Dailyhunt
Disclaimer: This story is auto-aggregated by a computer program and has not been created or edited by Dailyhunt. Publisher: Mongalkote.com
Top