Thursday, 04 Feb, 4.56 pm New Jobs In India

হোম
অমঙ্গল দূর করতে প্রতি সোমবার জপ করুন এই মন্ত্র

আজ সোমবার, সোমবার মানেই বাবা ভোলেনাথের বার। আমাদের সংসারে যা কিছুর সৃষ্টিকর্তা ও ধ্বংস কর্তা বাবা মহাদেব। তাই তাঁকে সন্তুষ্ট করা আমাদের অত্যন্ত গুরুত্বপূর্ণ বিষয়। হিন্দু ধর্মাবলম্বী মহিলারা প্রতি সোমবার শিব পূজা করে থাকেন। কিন্তু শুধুমাত্র পুজো অর্চনায় নয় শিব ঠাকুরকে সন্তুষ্ট করে সংসার থেকে অমঙ্গল দূর করতে গেলে মন্ত্র পাঠ করা অবশ্যই দরকার।

প্রাচীন বইতে সোমবার দেবাদিদেবের মহাদেবের আরাধনার সময় পাঁচ অক্ষরের শ্লোক পাঠ করার কথা বলা আছে। কথিত আছে এই শ্লোক পাঠ করলে খারাপ শক্তির প্রভাব কমে যায় এবং আর্থিক ও শারীরিক উন্নতি ঘটে। আর এই পঞ্চ অক্ষরের লোকটির মধ্যে লুকিয়ে আছে পাঁচটি শব্দ সেই শব্দ উচ্চারণের মধ্য দিয়ে শিব ঠাকুরকে সন্তুষ্ট করা যায়।

আর এই পাঁচটি অক্ষর হল-

প্রথম ধাপটি হলো - নমো শিবায়। অর্থাত মাটি জল আগুন বায়ু এবং আকাশ। তাই প্রতি সোমবার শিব পুজো করার সময় নমো শিবায় মন্ত্রটি পাঁচ বার বলতে হবে।

দ্বিতীয় ধাপটি হল- "মন্দাকিনি শলিল চন্দ্রায়া চার্চিতায়া, নন্দিশ্বারয়া প্রমথা নাথ মহেশ্বরায়া, মন্দ্র পুষ্প বাহু পুষ্প সুপজিতায়া, তাসমৈ মা কারায়া নমহ শিবায়।"

তৃতীয় ধাপটি হল-"শিবায় গৌরি বাদানা যা বৃন্দ, সূর্য দকশ ধোওয়ারা নশকায়া, শ্রী নীল কন্ঠ বিষ ধরায়, তসমৈ শ্রী কারায়া নমহ শিবায়"।

চতুর্থ ধাপটি হল-"বশিষ্ঠ কুম্ভদ ভাবা গৌতম আচার্য মুনিন্দর দেভা আর্চিতা শিখারায়া। চন্দ্র আর্ক বৈষবানারায় লোচনায়, তসমৈ ভা কারায় নমহ শিবায়"।

পঞ্চম পাঠটি হল-"ইজানায়া স্বরুপায়া জাটা ধারায় পিনাকা হাস্তায় সনাতনায়, দিব্যা দিবায় দিগম্বরায়া তসমৈ কারায়া নমহ শিবায়"। তথ্য সাহায্য- নিউস ১৮

Dailyhunt
Disclaimer: This story is auto-aggregated by a computer program and has not been created or edited by Dailyhunt. Publisher: New Jobs In India bangla
Top