Sunday, 08 Dec, 9.39 am New Jobs In India

হোম
মোদী সরকারের নিরাপত্তা মূলক প্রকল্প, মাসে ২০০ টাকায় বছরে ৭২ হাজার টাকার পেনশন

এবার মোদীর নতুন প্রকল্প। এবার দেখা যাচ্ছে মোদী সরকার সামাজিক নিরাপত্তামূলক কাজের সাথে মানুষকে যুক্ত করার চেষ্টা করছে।

এবার থেকে মাসিক ২০০ টাকা দিয়ে পেতে পারেন বছরে ৭২ হাজার টাকা। এই কথা এবার জানিয়ে দিল শ্রম মন্ত্রী সন্তোষ গাঙ্গোয়ার। এমন ধরনের দুটি প্রকল্প বের করেছে সরকার।

গত সপ্তাহে শ্রম মন্ত্রী ঘোষণা করেছিল এই দুই প্রকল্পের কথা , একটা মানধন ও একটা ন্যাশনাল পেনশন স্কিম। গত সপ্তাহে ছিল পেনশন দিবস আর দেই দিন উপলক্ষ্যে এই ঘোষণা করেছিল স্রম মন্ত্রী।

৩০ বছরের থেকে শুরু করা যাবে এই দুটি প্রকল্প। এই প্রকল্পের মধ্যে দেওয়া যাবে ৫৫ থেকে ২০০ টাকা করে মাসিক। আর সরকার জানিয়ে দিয়েছে এই দুটি প্রকল্প নথিভুক্ত করতে সময় লাগবে ২-৩ মিনিট।

আপনাকে দিতে হবে ১০০ টাকা করে আর সেটা যদি হিসেব করা যায় তাহলে ৩০ বছর পরে পাবেন ৩৬ হাজার টাকা, আর সেটা ৬০ বছর পরে হলে গ্রাহক পাবে তার ওপরে পেনশন। পেনশনের নিয়ম থাকবে একই।

এই প্রকল্পে দু জন অংশ গ্রাহণ করতে পারবে , এর ফলে টাকার পরিমাণ হয়ে যাবে দ্বীগুণ। এর সাথে এন পিএস বলেও এক প্রকল্প আছে , এটাও একটা ন্যাশনাল পেনশন স্কিম।এতে সুবিধা পাবেন ব্যবসায়ীরা।।

Dailyhunt
Disclaimer: This story is auto-aggregated by a computer program and has not been created or edited by Dailyhunt. Publisher: New Jobs In India bangla
Top