Thursday, 23 Jan, 8.32 am নীলকণ্ঠ.in

হোম
চোখের সামনে হুড়মুড়িয়ে ভেঙে পড়ল ভর্তি জলের অতিকায় ট্যাঙ্ক

গোটা এলাকায় বিশুদ্ধ পানীয় জল সরবরাহের জন্য তৈরি হয়েছিল একটি জলের ট্যাঙ্ক। সিমেন্টের ট্যাঙ্কটি তৈরি হয়েছিল বছর দুয়েক আগেই। তারপর ওই ট্যাঙ্ক থেকে জল সরবরাহের ফলে উপকৃত হচ্ছিল বাঁকুড়ার সাড়েঙ্গার একটা অংশ। পানীয় জল পাচ্ছিলেন বাসিন্দারা। কিন্তু বুধবার যে দৃশ্য তাঁরা দেখলেন তাতে অনেকেরই বুক কেঁপে উঠল। সিমেন্টের তৈরি বিশাল জলের ট্যাঙ্কটি যে স্তম্ভটিতে উঠেছে তা গোল করে ফেটে গেল। তারপরই আস্তে আস্তে একদিকে হেলে গেল ট্যাঙ্কটি।

বিশাল জলের ট্যাঙ্ক। সিমেন্টের তৈরি বিশাল জলাধারে জল ভর্তি। ওই অবস্থায় হেলে তারপর হুড়মুড়িয়ে ভেঙে পড়ল ট্যাঙ্কটি। পাশেই সরষে খেত। বিশাল জল তোড়ে ভাসিয়ে দেয় খেত থেকে শুরু করে আশপাশ। চিড় ধরার আওয়াজ পেয়ে যাঁরা দাঁড়িয়ে পরেছিলেন বা মোবাইল ক্যামেরায় ছবি তুলছিলেন তাঁরা ছবি তুলতে তুলতেই পিছনে হটেন। অবাক হয়ে যান সকলে।

রাজ্য সরকারের উদ্যোগে তৈরি এই জলের ট্যাঙ্কটি তৈরিই হয়েছে মাত্র ২ বছর হল। বছরের পর বছর ধরে এমন ট্যাঙ্ক এলাকায় নিশ্চিন্তে জল সরবরাহ করে থাকে। সেখানে এভাবে ভেঙে পড়ায় এই ট্যাঙ্ক তৈরির মশলার গুণগত মান নিয়ে প্রশ্ন তুলেছেন বিরোধীরা। গ্রামবাসীরাও আতঙ্কিত। কোনও হতাহতের খবর না থাকলেও যে কোনও সময়ে যে কোনও কিছু ঘটতে পারত।

Dailyhunt
Disclaimer: This story is auto-aggregated by a computer program and has not been created or edited by Dailyhunt. Publisher: Nilkantho.in
Top