Sunday, 24 Jan, 8.02 am নীলকণ্ঠ.in

হোম
রাজ্যে একদিনে সংক্রমিত ৪১০, মৃত ১০

কলকাতা : নতুন বছরের দ্বিতীয় দিনেই রাজ্যে দৈনিক সংক্রমণ ১ হাজারের নিচে নেমে যায়। যা বিগত কয়েক মাসে দেখতে পাওয়া যায়নি। এখন টানা তা ৫০০-র নিচে থাকছে।

এদিন নতুন করে সংক্রমিত হয়েছেন ৪১০ জন। নমুনা পরীক্ষা আগের দিনের সঙ্গে প্রায় সমান রয়েছে গেছে এদিন। নমুনা পরীক্ষা হয়েছে ২৮ হাজার ২৪২টি।

রাজ্যে এদিন মোট সংক্রমিতের সংখ্যা দাঁড়িয়েছে ৫ লক্ষ ৬৭ হাজার ৭১৪ জন। এদিন রাজ্যে অ্যাকটিভ রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৬ হাজার ৩৯৬ জন।

ডিসেম্বরের শুরুতে করোনায় মৃত্যু রাজ্যে ৫০-এর ঘরে ছিল। তারপর তা ৪০-এর ঘরেই ওঠানামা করছিল। তারপর ৩০-এর ঘরে নেমেছিল মৃত্যু। সেখান থেকে করোনায় রাজ্যে দৈনিক মৃত্যু ২০-র নিচে নামে গত কয়েকদিনে। এখন তা ১০-এর নিচে নেমে গেছে।

গত ৩ দিন ধরেই ১০-এর নিচে থাকছে রাজ্যে করোনায় মৃত্যু। গত একদিনে অবশ্য মৃত্যু হয়েছে ১০ জনেরই। আগের দিনের চেয়ে ২ জন বেশি মানুষের প্রাণ কেড়েছে করোনা। এদিনের মৃতের সংখ্যার হাত ধরে রাজ্যে এখন মোট মৃত্যু দাঁড়িয়েছে ১০ হাজার ১০৭টি।

গত একদিনে যে ১০ জন প্রাণ হারিয়েছেন তাঁদের মধ্যে কলকাতায় প্রাণ হারিয়েছেন ৩ জন। উত্তর ২৪ পরগনায় মারা গেছেন ৩ জন। আগের দিন অবশ্য উত্তর ২৪ পরগনায় বহুদিন পর ১ জনেরও মৃত্যু হয়নি।

এদিন অবশ্য সেই জায়গা ধরে রাখতে পারল না এই জেলা। কলকাতা ও উত্তর ২৪ পরগনা বাদ দিলে হাওড়ায় ২ জন, দক্ষিণ ২৪ পরগনায় ১ জন এবং নদিয়ায় ১ জন করে মানুষের প্রাণ কেড়েছে করোনা।

রাজ্যে একই সঙ্গে বহু রোগী সুস্থ হয়ে ফিরছেন। গত একদিনে ৪৭৪ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল থেকে বাড়ি ফিরেছেন। যার হাত ধরে এদিন রাজ্যে করোনামুক্ত মানুষের মোট সংখ্যাটা দাঁড়িয়েছে ৫ লক্ষ ৫১ হাজার ২১১ জন।

সুস্থ হয়ে ওঠা মানুষের হাত ধরে এদিন ৯৭.০৯ শতাংশে পৌঁছে গেল রাজ্যে সুস্থতার হার। - রাজ্যসরকারের স্বাস্থ্য দফতরের দৈনিক বুলেটিন-এর সাহায্য নিয়ে লেখা

Dailyhunt
Disclaimer: This story is auto-aggregated by a computer program and has not been created or edited by Dailyhunt. Publisher: Nilkantho.in
Top