Thursday, 01 Oct, 9.32 pm press CARD NEWS

নিউজ
পুরভোট নিয়ে কমিশনের উদ্যোগ

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: করোনা আবহে স্থগিত হয়ে গিয়েছে রাজ্যের পুরসভার ভোট। তবে পরিস্থিতি সামান্য নিয়ন্ত্রণে এলেই রাজ্যে ভোট করাতে চায় নির্বাচন কমিশন। এই নিয়ে যে ইতিমধ্যেই রাজ্য সরকারের সঙ্গে আলোচনা চলছে কমিশনের, তা খুব শীঘ্রই আদালতকে জানাবে নির্বাচন কমিশন।

চলতি বছরের মে মাসে কলকাতা পুরসভা সহ একাধিক পুরসভায় মেয়াদ ফুরিয়েছে। কিন্তু তার আগেই এপ্রিলে হওয়ার কথা ছিল পুরভোটের। কিন্তু করোনা পরিস্থিতির জেরে শেষ মুহূর্তে স্থগিত হয়ে যায় সেই ভোট। এই পরিস্থিতিতে কবে ভোট হবে তা নিয়ে চূড়ান্ত সংশয় তৈরি হয়। এদিকে পুরসভা গুলির বর্তমান পুরো বোর্ডের মেয়াদ শেষ হয়ে যাওয়ায় সেখানে অর্ডিন্যান্স জারি করে প্রশাসক নিয়োগ করতে হয় রাজ্যকে।

এই অবস্থায় কলকাতায় কবে পুরভোট হবে তা জানতে চেয়ে সুপ্রিম কোর্টে মামলা করেছিলেন জনৈক শরদ কুমার সিংহ। সোমবার সেই মামলার শুনানি, সেখানেই আদালতের কাছে রাজ্য নির্বাচন কমিশনকে জবাবদিহি করতে হবে কবে কলকাতায় পুরভোট হবে। তাই আগে থেকেই কমিশন ঠিক করেছে আদালতকে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে এলে রাজ্যে পুরভোট হবে বলে জানাবে।

Dailyhunt
Disclaimer: This story is auto-aggregated by a computer program and has not been created or edited by Dailyhunt. Publisher: Presscard News
Top