Thursday, 16 Sep, 11.46 pm প্রথম কলকাতা

হোম
BGMI খেললে সাবধান! ভারতে ১.৪২ লক্ষ অ্যাকাউন্ট ব্যান করল Krafton

।। প্রথম কলকাতা ।।

এই মুহূর্তে ভারতের অন্যতম জনপ্রিয় গেম BattleGrounds Mobile India বা সংক্ষেপে BGMI, গত বছর পাবজি ব্যান হওয়ার পর এই নতুন রূপে আত্মপ্রকাশ করেছে Krafton। শুধু তাই নয় এই গেম ভারতে লঞ্চ হওয়ার হু হু করে ডাউনলোড হতে শুরু করে। সম্প্রতি ৫০ মিলিয়ন ডাউনলোডের মাইলস্টোন সম্পূর্ণ করেছে BGMI। তবে জনপ্রিয়তার সঙ্গে সমান তালে বেড়েছে প্রতারণা। সংস্থা তাদের অ্যান্টি-চিটিং রিপোর্টে জানায় ভারতে প্রায় ১.৪২ লক্ষ BGMI অ্যাকাউন্ট ব্যান করা হয়েছে।

সংস্থার রিপোর্ট অনুযায়ী, Krafton তাদের নিরাপত্তা ব্যবস্থা এবং কমিউনিটি মনিটরিং এর মাধ্যমে তদন্ত চালায়। তারা লক্ষ করে অসাধু সুবিধা আদায়ের জন্য গেমাররা প্রতারণা শুরু করেছে। ইতিমধ্যে দেড় লক্ষের কাছাকাছি অ্যাকাউন্টের উপর নিষেধাজ্ঞা জারি করেছে সংস্থা। সংস্থা রিপোর্টে জানিয়েছে ৩ সেপ্টেম্বর থেকে ৯ সেপ্টেম্বরের মধ্যে ১,৪২,৫৭৮ অ্যাকাউন্ট সম্পূর্ণ নিষিদ্ধ করা হয়েছে।

সাধারণত গেমে সর্বোচ্চ সুবিধা লাভ করার জন্য গেমাররা অন্যায়ভাবে স্ক্রিপ্ট, হ্যাক এবং অন্যান্য সরঞ্জামের মাধ্যমে সিস্টেমের দুর্ব্যবহার শুরু করে। এই প্রতারণা ধরার জন্য স্টিম, এপিক গেমস সহ বিভিন্ন প্ল্যাটফর্ম একটি অ্যান্টি-চিটিং সফটওয়্যার তৈরি করেছে। Krafton এর তরফে অ্যান্টি-চিটিং সফটওয়্যার বানানো হয়েছে যাতে সেইসব অসাধু গেমারদের চিহ্নিত করা যায়। সংস্থা জানিয়েছে, BattleGrounds Mobile India সবসময় একটি আনন্দদায়ক গেমিং পরিবেশ প্রদান করতে চায়। সেখানে সিস্টেমে কোনোরকম অবৈধ ব্যবহার ধরা পড়লে তার বিরুদ্ধে কঠোর নিষেধাজ্ঞা বাস্তবায়িত করা হবে।

News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন প্রথম কলকাতা অ্যাপ

Tags: BGMI krafton

Continue Reading

Previous Health : ঠান্ডা নাকি গরম! হার্ট সুস্থ রাখতে কোন জলে স্নান করা উচিত, জেনে রাখুন Next ৩ মিলিয়নেরও বেশি লাইক কিন্তু ভিউ মাত্র ৩০১! ইউটিউবের এই রহস্য জানলে চমকে উঠবেন

Dailyhunt
Disclaimer: This story is auto-aggregated by a computer program and has not been created or edited by Dailyhunt. Publisher: Prothom Kolkata
Top