Friday, 15 Nov, 9.24 pm সব খবর

হোম
ক্যানিং মহিলা থানা ও স্বেচ্ছাসেবী সংস্থার উদ্যোগে পালিত হল শিশু দিবস।

সুভাষ চন্দ্র দাশ,ক্যানিং -ক্যানিং মহিলা থানা ও এক স্বেচ্ছাসেবী সংস্থার উদ্যোগে মহিলা থানা চত্বর এলাকায় শুক্রবার সকালে নানান সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যদিয়ে পালিত হল শিশুদিবস।
ক্যানিং ১ ও ২ ব্লকের প্রায় ১৬ টি গ্রাম পঞ্চায়েত এলাকার তিন'শর ও বেশী শিশু সহ উপস্থিত ছিলেন ক্যানিং থানার আইসি অমিত কুমার হাতি,মহিলা থানার আধিকারীক মুনমুন চৌধুরী,স্বেচ্ছাসেবী সংস্থা কলকাতা মেরী ওয়ার্ড সোস্যাল সেন্টার এর ডাইরেক্টর মণিকা সুচিয়ান,বীথিকা হালদার,কমল মাণিক মৌলিক, সরমা বৈরাগী,শঙ্কর মান্না,ঋতুপর্ণা রায়, আরসাদ আলম সঞ্জয় বাক্সলা, সুশীলা মান্ডী,কমল কৃষ্ণ হালদার সহ অন্যান্য বিশিষ্টরা।
ক্যানিং মহিলা থানার ওসি মুনমুন চৌধুরী শিশুদের অধিকার এবং তাদের ভবিষ্যতত্‍ সম্পর্কে আলোচনা করেন। পাশাপাশি দারিদ্রতা, লোভ, এবং অপরিচিতদের হাত ধরে কাজ পাওয়ার জন্য ভিনরাজ্যে গিয়ে ক্যানিং,বাসন্তী,গোসাবা,জীবনতলা সহ দক্ষিণ ২৪ পরগণা জেলার বিভিন্ন প্রান্ত থেকে শিশু,নারী,পুরুষ পাচার হয়ে যাচ্ছে সে সম্পর্কে উদ্বেগ প্রকাশ করে শিশু সহ তাদের অভিভাবকদের কে সচেতন হয়ে সাবধানতার পরামর্শ দেন।' তিনি আরো বলেন আমাদের সকল কে প্রতিঞ্জা বদ্ধ হয়ে শপথ নিতে হবে আগামী দিনে যেনতেন প্রকারে পাচার কর্মকান্ডের বিলুপ্তী ঘটাতে হবে। সেমিনারের মাধ্যমে শিশু ও তাদের অভিভাবকদের কে শিশু দিবস সম্পর্কে আলোচন এবং শিশুদের প্রতি কেমন কর্তব্য আচার আচরণ করা উচিত্‍ কিংবা শিশুর অধিকার সম্পর্কে অবহিত করেন অন্যান্য বিশিষ্টজনেরা।অনুষ্ঠান শেষে প্রতিটি শিশুর হাতে বেলুন,খেলনা,খাবারের প্যাকেট তুলেদেন ক্যানিংয়ের 'কলকাতা মেরী ওয়ার্ড সোস্যাল সেন্টার' এর সদস্যরা।

Dailyhunt
Disclaimer: This story is auto-aggregated by a computer program and has not been created or edited by Dailyhunt. Publisher: Sob Khobor
Top