Thursday, 21 Jan, 10.08 pm TDN বাংলা

হোম
বিজেপিকে প্রধান প্রতিপক্ষ করে রাজনীতিতে নতুন দলের ঘোষণা আব্বাস সিদ্দিকীর

ইব্রাহিম মন্ডল, টিডিএন বাংলা, কলকাতা: নানা জল্পনার অবসান ঘটিয়ে বৃহস্পতিবার এক সাংবাদিক সম্মেলন করে বাংলার রাজনীতিতে ইন্ডিয়ান সেকুলার ফ্রন্ট নামে নতুন দল ঘোষণা করলেন ফুরফুরা শরীফের পীরজ্বাদা আব্বাস সিদ্দিকী।

এদিন কলকাতা প্রেস ক্লাবের ওই সাংবাদিক সম্মেলন থেকে নতুন এই দলের উদ্বোধন করেন সেইসাথে নিজের দল ইন্ডিয়ান সেকুলার ফ্রন্ট-এর দলীয় পতাকা উন্মোচন করে নব গঠিত রাজ্যের কার্যকরী কমিটির চেয়ারপারসন নওশাদ সিদ্দিকী ও সভাপতি সিমন সরেনের হাতে তুলে দেন।

তিনি দলের ভবিষ্যত কার্যক্রম বিশ্লেষণ করতে গিয়ে সাংবাদিকদের জানান, কর্মসংস্থান, কৃষি আইন বাতিল, সংবিধানকে পাঠ্যসূচীতে অন্তর্ভুক্ত করা সহ একাধিক দাবিতে শীঘ্রই রাজপথে নামতে চলেছে তাঁর দল।

সেকুলার শব্দটির মধ্য দিয়ে তিনি বুঝিয়ে দিয়েছেন, কোনও নির্দিষ্ট গোষ্ঠীর কাছে নয়, গোটা রাজ্যের কাছেই দলকে গ্রহণযোগ্য করে তুলতে তত্‍পর আব্বাস সিদ্দিকী। সিদ্দিকী জানান 'স্বাধীনতার পর থেকে অনেক দল এসেছে আর গেছে। কিন্তু তারা পিছিয়ে পড়া শ্রেণির মানুষের জন্য কিছুই করেন নি।' তাঁর দল পিছিয়ে পড়া শ্রেণির মানুষের জন্য কাজ করবেন।

দল ঘোষণা করে রাজ্যে আগামী বিধানসভা নির্বাচনের বিজেপিকে প্রতিপক্ষ করে ভোটযুদ্ধে নামছেন তিনি।

সাংবাদিক সম্মেলন থেকে দলের চেয়ারপারসন পরবর্তী কর্মসূচি গুলি উল্ল্যেখ করেন।
২৬শে জানুয়ারি প্রজাতন্ত্র দিবসের পালনের মধ্যে দিয়ে রাজনৈতিক কর্মসূচি শুরু করবেন বলে জানান তিনি। একইসঙ্গে কর্মসংস্থান, কৃষি আইন বাতিল সহ একাধীক দাবী নিয়ে কেন্দ্র ও রাজ্য সরকারকে টার্গেট করে বক্তব্য রাখা হয় ওই সাংবাদিক সম্মেলন থেকে।

Dailyhunt
Disclaimer: This story is auto-aggregated by a computer program and has not been created or edited by Dailyhunt. Publisher: TDN Bangla
Top