The NEWS বাংলা

16k Followers

"আমাদের পাশে দাঁড়ান", বিশ্বের সব হি'ন্দুদের কাছে সমর্থন চাইল বাংলাদেশের অ'ত্যাচা'রিত হি'ন্দুরা

02 Nov 2020.10:17 PM

"আমাদের পাশে দাঁড়ান", হি'ন্দুদের কাছে সমর্থন চাইল বাংলাদেশের অ'ত্যাচা'রিত হি'ন্দুরা

"আমাদের পাশে দাঁড়ান", বিশ্বের সব হি'ন্দুদের কাছে সমর্থন চাইল; বাংলাদেশের অ'ত্যাচা'রিত হি'ন্দুরা। ফ্রান্স-কে সমর্থন করে সোশ্যাল মিডিয়ায় মন্তব্য করায়; বাংলা'দেশে হি'ন্দুদের বাড়ি ঘর জ্বালিয়ে দিল মৌ'লবাদীরা।

ফেসবুক কমেন্টে ধ'র্ম অবমাননাকে কেন্দ্র করে; বাংলাদেশের কুমিল্লার কোরবানপুর গ্রামে; হি'ন্দুদের বাড়িতে হা'মলা করে হাজার হাজার মু'সলিম। হিন্দুদের বাড়িতে; অ'গ্নিসংযোগ ও লু'টপাট করে। না'রীদের শ্লীলতাহানি করা হয়; জ্বালিয়ে দেওয়া হয়েছে বাংঙ্গরা উপজেলার ৪ নং পূর্বধৈইর পূর্ব ইউনিয়ন এর; আওয়ামী লীগ সমর্থিত চেয়ারম্যান বনকুমার শিবের বাড়িঘর। মোট পাঁচটি বাড়ি; পুরোপুরি ভস্মিভুত হয়ে যায়; ১২ টি বাড়িতে আগুন লাগানো হয়। সেখানের সব হি'ন্দু পরিবার; চরম আতঙ্কে আছে। কোন মন্তব্য করে নি; শেখ হাসিনা সরকার। এবার সোশ্যাল মিডিয়ায় হি'ন্দুদের সমর্থন চাইলেন; বাংলাদেশের অত্যাচারিত হি'ন্দুরা।

ফ্রান্স-কে সমর্থন করে মন্তব্য, বাংলা'দেশে হি'ন্দুদের বাড়ি ঘর জ্বালিয়ে দিল মৌ'লবাদীরা

বাংলাদেশের ক'ট্টরপ'ন্থীরা এই আ'ক্রমন করেছে। সেই ভিডিও সোশ্যাল মিডিয়ায়; ভাইরাল হয়েছে। বাংলাদেশের অনেক হি'ন্দু; ভিডিও সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে হি'ন্দুদের সমর্থন চেয়েছেন। বাংলাদেশের এক সনা'তন ধ'র্মালম্বী নেটিজেন হি'ন্দুদের উপর হা'মলার ভিডিও শেয়ার করে লিখেছেন; "প্রিয় হি'ন্দুরা আমরা কখনো টাকা চাইনি; আমরা আপনাদের থেকে সর্মথন চাইছি। একইভাবে কিছু ফেসবুক গ্রুপেও; বাংলাদেশের হি'ন্দুরা সমর্থন চেয়ে পোস্ট করেছেন।

"ই'সলামকে সংশোধন করা উচিত, না হলে সভ্য সমাজে এর কোন স্থান নেই", বললেন তসলিমা নাসরিন

বাংলাদেশে নানা অজুহাতে, হি'ন্দুদের উপর আ'ক্রমণ করা; অতি সাধারণ ঘটনায় পরিণত হয়েছে। সোশ্যাল মিডিয়ায় অনেকে এও অভিযোগ তুলেছেন যে; নানা মেধাবী ছাত্র-ছাত্রীর বিরুদ্ধে; ধ'ৰ্ম অ'বমাননার গুজব ছড়িয়ে; তাদের বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কার করার অভিযান; শুরু করেছে ক'ট্টরপন্থীরা। সম্প্রতি, তিথি সরকার নামের এক ছাত্রীর বিরুদ্ধে; ই'সলাম ধ'ৰ্ম অবমাননার অভিযোগ তুলে; তাকে বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কার করা হয়েছে। এমনকি সেই তিথি সরকার; গত ৭ দিন ধরে নিখোঁজ রয়েছে বলেও সূত্রের খবর।

তবে, একইরকম উ'দাসীন পশ্চিমবঙ্গের হি'ন্দুরা। এপাড় বাংলায় এই নিয়ে; কোন তাপ-উত্তাপ নেই। হা'থরস বা আ'সিফার জন্য বিচার চেয়ে যারা রাস্তায় নামেন; তাঁদেরও এই ঘটনায় মুখ খুলতে দেখা যায় নি। কেন এই দ্বি'চারিতা? প্রশ্ন উঠছে রাজ্যের হি'ন্দু মহলেই।

Disclaimer

Disclaimer

This story is auto-aggregated by a computer program and has not been created or edited by Dailyhunt Publisher: The News Bangla