The NEWS বাংলা

16k Followers

"সরকার বিরোধী দলের কাজ", ১২টি বাড়ি ও ২টি হি'ন্দু ম'ন্দির গুঁড়িয়ে দেবার পর হুঁশ ফিরল হাসিনা সরকারের

03 Nov 2020.3:58 PM

"সরকার বিরোধী দলের কাজ", ১২টি বাড়ি ও ২টি হি'ন্দু ম'ন্দির গুঁড়িয়ে দেবার পর হুঁশ ফিরল হাসিনা সরকারের

"সরকার বিরোধী দলের কাজ"; ১২টি বাড়ি ও ২টি হি'ন্দু ম'ন্দির গুঁ'ড়িয়ে দেবার পর; হুঁশ ফিরল বাংলাদেশের হাসিনা সরকারের। মু'সলিমদের অপদস্থ করে, নাকি ফেসবুকে পোস্ট করা হয়েছে; আর সেই গুজবকে ঘিরে জ্বলল হি'ন্দুদের বাড়ি ও ম'ন্দির।

কুমিল্লার মুরাদনগর উপজেলার ধইরপূর্ব ইউনিয়নের; বাঙ্গরা উপজেলার কোরবানপুর গ্রামে; হি'ন্দুদের বাড়িতে হা'মলা করে হাজার হাজার মু'সলিম। হি'ন্দুদের বাড়িতে; অ'গ্নিসংযোগ ও লু'টপাট করে। না'রীদের শ্লী'লতা'হানি করা হয়; জ্বা'লিয়ে দেওয়া হয়, বাংঙ্গরা উপজেলার ৪ নং পূর্বধৈইর পূর্ব ইউনিয়ন এর; আওয়ামী লীগ সমর্থিত চেয়ারম্যান বনকুমার শিবের বাড়িঘর। মোট পাঁচটি বাড়ি; পুরোপুরি ভস্মিভুত হয়ে যায়; ১২ টি বাড়ি ও ২ টি ম'ন্দিরে আগুন লাগানো হয়। সেখানের সব হি'ন্দু পরিবার; চরম আ'তঙ্কে আছে।

"আমাদের পাশে দাঁড়ান", বিশ্বের সব হি'ন্দুদের কাছে সমর্থন চাইল বাংলাদেশের অ'ত্যাচা'রিত হি'ন্দুরা

ঘটনার ২ দিন পর, কুমিল্লার পুলিশ প্রধান সইদ নুরিল জানিয়েছেন; "সরকার বিরোধী রাজনৈতিক দলের; যুব সদস্যরা এই হা'মলা চালিয়েছে"। ভিডিয়ো ফুটেজ দেখে; পাঁচজনকে গ্রে'ফতার করা হয়েছে। ঘটনার সময়, বারবার প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করেও; কোন লাভ হয় নি। উদাসীন ছিল; কুমিল্লা পুলিশ প্রশাসন। কোন মন্তব্য করে নি; শেখ হাসিনা সরকার; এমনটাই অভিযোগ ছিল।

ফ্রান্স-কে সমর্থন করে মন্তব্য, বাংলা'দেশে হি'ন্দুদের বাড়ি ঘর জ্বালিয়ে দিল মৌ'লবাদীরা

এদিন, কুমিল্লার পুলিশ প্রধান সইদ নুরিল আরও জানিয়েছেন; "আপাতত তিনটি মামলা রুজু করা হয়েছে এবং সেই ঘটনায়; আরও দুটি মামলার দায়ের করা হচ্ছে"। শেখ হাসিনা সরকারের তরফে; স'ন্দেহভাজন যে কাউকেই, গ্রে'ফতার করার স্পষ্ট নির্দেশ দেওয়া হয়েছে। একইসঙ্গে তাদের বিরুদ্ধে আইনি প্রক্রিয়া; শুরুরও নির্দেশ দিয়েছেন, বাংলাদেশের স্বরাষ্ট্রমন্ত্রী আসুদুজ্জামান খান কামাল। এই ঘটনার ছবি ভাইরাল হওয়ায়; গোটা বিশ্বের কাছে নাক কাটা গেছে; শেখ হাসিনা সরকারের। তারপরেই পুলিশকে দিয়ে; বাংলাদেশ সরকারের এই উদ্যোগ বলে মনে করা হচ্ছে।

Disclaimer

Disclaimer

This story is auto-aggregated by a computer program and has not been created or edited by Dailyhunt Publisher: The News Bangla