Sunday, 24 Jan, 3.42 pm UBG News

হোম
প্রজাতন্ত্র দিবসের আগে কোচবিহার শহর জুড়ে তল্লাশি অভিযান পুলিশের

কোচবিহার, ২৪ জানুয়ারিঃ প্রজাতন্ত্র দিবসে যে কোন রকম অপ্রীতিকর ঘটনা তত্‍পর হয়েছে কোচবিহার পুলিশ। ইতিমধ্যেই কোচবিহার কোতোয়ালি থানার পুলিশ শহরের বিভিন্ন এলাকায় যানবাহন থামিয়ে যেমন তল্লাশি চালাচ্ছে, তেমনি কোথা থেকে কোথায় যাচ্ছে, সে সম্পর্কেও বিস্তারিত তথ্য নিচ্ছে পুলিশ।

মূলত কোচবিহার শহরে প্রবেশের মূল সড়কের মধ্যে ঘুঘুমারি, খাগরাবাড়ি এবং বাবুরহাট এলাকায় যেমন নাকা চেকিং করা হয়। তেমনি শহরের বিভিন্ন মোড়ে দাঁড়িয়ে ওই চেকিং চলছে বলে পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে।

কোচবিহার কোতোয়ালি থানার এক পুলিশ আধিকারিক বলেন, "২৬ জানুয়ারি প্রজাতন্ত্র দিবস। তার আগে শহর ও শহরে প্রবেশের পথ গুলোতে অনবরত চেকিং চলছে। যানবাহন তল্লাশির পাশাপাশি গাড়ি গুলো কোথা থেকে আসছে, এবং কি কারণে কোথায় যাচ্ছে, সে সম্পর্কে তথ্য জেনে রাখা হচ্ছে।"

অসম বাংলা সীমান্ত কোচবিহার জেলার। এই জেলার বিশাল অংশ জুড়ে বাংলাদেশ সীমান্ত রয়েছে। আন্তর্জাতিক এবং আন্তঃরাজ্য সীমান্ত থাকার জন্য কোচবিহারে প্রত্যেক বছর প্রজাতন্ত্র দিবস উপলক্ষে নিরাপত্তা জোরদার করা হয়।

সীমান্ত সড়কের পাশপাশি রেল পথেও নিরাপত্তা বাড়ানো হয়ে থাকে। অসম মুখী ও অসম থেকে আসা সমস্ত ট্রেনেই তল্লাশি চালানো হয়ে থাকে। মাঝের একদিন বাদেই প্রজাতন্ত্র দিবস। আর সেই কারণেই নিরাপত্তায় এত জোড় দেওয়া হচ্ছে বলে জানা গিয়েছে।

Dailyhunt
Disclaimer: This story is auto-aggregated by a computer program and has not been created or edited by Dailyhunt. Publisher: UBG News
Top