Friday, 03 Jul, 11.15 am ভাইস ডেইলি

হোম
বাহুদা যাত্রার জন্য পুরীতে ভক্তদের দূরে রাখতে ওড়িশায় কারফিউ জারি করা হবে

ভক্তদের অংশগ্রহণ ছাড়াই ভগবান জগন্নাথ এবং তাঁর ভাইবোনদের বাহুদা যাত্রা পরিচালনা করতে ওড়িশা সরকার ৩০ জুন রাত ১০ টা থেকে পুরী জেলায় কারফিউ আরোপের সিদ্ধান্ত নিয়েছে।

দেবতাদের বাহুদা যাত্রা (প্রত্যাবর্তন রথ উত্সব) ১লা জুলাই অনুষ্ঠিত হবে। যাত্রা চলাকালীন ভগবান জগন্নাথ এবং তাঁর ভাইবোন তিনটি কাঠের রথে গুন্ডিচা মন্দির থেকে ফিরে আসবেন। পুরী কালেক্টর বলবন্ত সিং বলেছিলেন যে ভক্তদের এই যাত্রায় অংশ নিতে বাধা দেওয়ার জন্য কারফিউ চাপানো হবে। তিনি বলেছিলেন যে ১ জুলাই থেকে ৪ জুলাই পর্যন্ত কোনও পর্যটককে তীর্থস্থানটি দেখার অনুমতি দেওয়া হবে না।

হোটেলগুলিকে এই সময়ের মধ্যে কোনও পর্যটকদের অনুমতি না দেওয়ার জন্য বলা হয়েছে।

সুপ্রিম কোর্ট রথযাত্রার অনুমতি দেওয়ার পরে, ২৩ শে জুন দেবদেবীদের নয় দিনের বার্ষিক সম্মেলন শুরু হয়েছিল। রথগুলি সেবাদারদের দ্বারা টানা হয়েছিল, যারা তাদের জগন্নাথ মন্দির থেকে প্রায় ৩ কিলোমিটার দূরে গুন্ডিচা মন্দিরে টেনে নিয়ে গিয়েছিল এবং তাদের কোভিড -১৯ নেতিবাচক পরীক্ষা করেছিল।

শুক্রবার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েক বহুদা যাত্রা ও সুনেশা, অধরা পানা ও নীলাদ্রি বিজের মতো অনুষ্ঠানের ব্যবস্থা পর্যালোচনা করেছেন।
Dailyhunt
Disclaimer: This story is auto-aggregated by a computer program and has not been created or edited by Dailyhunt. Publisher: Vice Daily Bangla
Top